ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এলটন জনের প্রশংসামুখর রুশ রাষ্ট্রপতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০
এলটন জনের প্রশংসামুখর রুশ রাষ্ট্রপতি

এবার রাশিয়া মাতাচ্ছেন এলটন জন। আর তার ভক্তদের মধ্যে আছেন পৃথিবীর বাঘা বাঘা মানুষেরাও।

এর মধ্যে একজন রুশ রাষ্ট্রপতি। ‘তাঁর সঙ্গীত অতি উচ্চমানের’, এই ব্রিটিশ সঙ্গীতশিল্পীর গানে মুগ্ধ হয়ে ১৩ ডিসেম্বর সোমবার এমন মন্তব্য করলেন রুশ রাষ্ট্রপতি দিমিত্রি মেদভেদেভ।

‘এলটন জনের কনসার্টে ছিলাম প্রায় তিন ঘণ্টা। কী জীবন্ত সঙ্গীত! খুব গুরুত্বপূর্ণ কাজ...খুব উঁচু মানের,’ ১২ ডিসেম্বর রোববার রাতে মস্কোয় জনের সঙ্গীতানুষ্ঠান দেখে মেদভেদেভ তার টুইটারের মাইক্রো ব্লগে এমন মন্তব্য লিখেন।

মেদভেদেভকে দাওয়াত দেওয়া হয়েছিল ১৩ ডিসেম্বর সেন্ট পিটার্সবার্গের সঙ্গীতানুষ্ঠানে কিন্তু রাষ্ট্রপতি একদিনও অপেক্ষা করতে চাননি। তাই যোগ দিয়েছিলেন মস্কোর অনুষ্ঠানেই।

জন নিজেই মেদভেদেভকে আমন্ত্রণ দিয়ে ২৫ নভেম্বর লিখেছিলেন, ‘আপনি আধুনিক রক সঙ্গীতের একজন মুগ্ধ শ্রোতা। এই সঙ্গীত জগৎজোড়া ধর্ম-বর্ণ নিবিশেষে বিভিন্ন মানুষকে একত্র করেছে। আমার এই আমন্ত্রণ গ্রহণ করলে আমি খুবই বাধিত হবো। ’

নিজের নির্বাচনী প্রচারণার সময় কাসিক সঙ্গীতপ্রেমী মেদভেদেভ বলেছিলেন যে, তিনি ব্রিটিশ পিয়ানোবাদক পিটার ডিরোজের ‘ডিপ পারপলের’ লং ডিস্কের প্রতিটি কপি কিনেছেন।

তবে ঠিক উল্টো চরিত্রের মানুষ রুশ প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিন। সঙ্গীতের বিষয়ে সাবেক এই কেজিবি এজেন্টের পছন্দ দেশপ্রেমসমৃদ্ধ লোকসঙ্গীত।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫০১, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad