ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেলিম আলদীনের ‘যৈবতী কন্যার মন’ নিয়ে চলচ্চিত্র

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১
সেলিম আলদীনের ‘যৈবতী কন্যার মন’ নিয়ে চলচ্চিত্র

প্রয়াত নাট্যাচার্য্য সেলিম-আলদীনের বিখ্যাত মঞ্চনাটক ‘যৈবতী কন্যার মন’ নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। আলোচিত নির্মাতা নারগিস আক্তারের পরিচালনায় বর্তমানে চলছে ছবিটি নির্মাণের প্রস্তুতি।

 

পরিচালক নারগিস আক্তার ‘যৈবতী কন্যার মন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণের প্রয়োজনীয় অনুমতিও পেয়েছেন। ঢাকা থিয়েটারের প্রযোজনায় দর্শকনন্দিত এ নাটকটির বেশ কয়েকটি প্রদর্শনী তিনি ইউনিট নিয়ে উপভোগ করেছেন বলে জানান।  

‘যৈবতী কন্যার মন’ ছবির দুটি কেন্দ্রীয় আলাল ও কালিন্দি, এই দুটি চরিত্রে অভিনয়ের জন্য তিনি নতুন মুখ খুঁজছেন।   এ প্রসঙ্গে নারগিস আক্তার বাংলানিউজকে জানান, কালিন্দি চরিত্রের জন্য মিষ্টি চেহারার শ্যামলা একটি মেয়ে দরকার, বয়স ২২/২৩ বছর। আলাল চরিত্রের জন্য সুঠামদেহী এক যুবক প্রয়োজন। অবশ্যই তাকে সুদর্শন এবং সুপুরুষ হতে হবে। এ দুটি চরিত্রেই নতুন মুখ নেয়া হবে। ‘যৈবতী কন্যার মন’ ছবির এ দুটি চরিত্রে অভিনয়ে আগ্রহীদের তিনি তার প্রযোজনা সংস্থা ফেমকম বাংলাদেশে যোগাযোগ করার জন্য আহ্বান জানিয়েছেন।

নারগিস আক্তার বলেন,  ‘যৈবতী কন্যার মন’ এমন একটি গল্প যা নিয়ে চলচ্চিত্র নির্মাণ একটি কষ্টসাধ্য ব্যাপার। সেলিম আলদীনের মতো অমর নাট্যজনের অমর সৃষ্টিকে চলচ্চিত্রে রূপ দেয়া নিঃসন্দেহে কঠিন কাজ।   আমি বুঝেশুনেই এই ঝুঁকি নিতে যাচ্ছি। পছন্দ মতো ছেলেমেয়ে পেলেই আমি ‘যৈবতী কন্যার মন’ ছবির কাজ শুরু করবো। আমার বিশ্বাস, আমি ব্যর্থ হবো না।

বাংলাদেশ সময় ১৩৪০, ফেব্রুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।