ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

সুনীলের গল্পে আবারও প্রসেনজিত

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১
সুনীলের গল্পে আবারও প্রসেনজিত

কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিতের কাছে তার করা সেরা ছবির নাম জানতে চাইলে তিনি ‘মনের মানুষ’-এর কথাই এখন বলে থাকেন। ফকির লালন সাঁইয়ের জীবন ও দর্শন নিয়ে কথাসাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের রচিত গল্পের ছবি ‘মনের মানুষ’-এ অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন তিনি।

এ ছবির মুক্তির মাত্র তিনমাস পরই সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা গল্প নিয়ে আরও একটি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ‘অপরাজিতা’ নামের এ ছবিটি নির্মিত হচ্ছে সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘দুই নারী হাতে তরবারি’ গল্প অবলম্বনে।

‘মনের মানুষ’ ছবিতে লালন চরিত্রে অভিনয়ের পর প্রসেনজিত অনেকটাই পাল্টে গেছেন। গতানুগতিক চরিত্রে অভিনয় করতে তিনি অনীহা প্রকাশ করছেন। ফিরিয়ে দিয়েছেন অনেক বানিজ্যিক ছবি। সম্প্রতি তিনি সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা গল্প অবলম্বনে ‘অপরাজিতা’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। শ্যামল সেন গুপ্তের চিত্রনাট্যে ছবিটি পরিচালনা করছেন অনিরুদ্ধ রায় চৌধুরী।

ছবির পুরো শুটিংই হবে আমেরিকার সানফ্রান্সিসকোতে। এ ছবির কেন্দ্রীয় দুই নারী কুহু ও উষসী  চরিত্রে অভিনয় করছেন নতুন দুই মুখ পদ্মপ্রিয়া ও কমলিনী। ‘অপরাজিতা’ ছবির কাহিনী গড়ে উঠেছে আমেরিকা প্রবাসী একজোড়া দম্পতির জীবনকে কেন্দ্র করে। ছবিতে প্রসেনজিত অভিনয় করছেন প্রদীপ চরিত্রে ।

বাংলাদেশ সময় ১৫৩০, ফেব্রুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।