ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বিনোদন

হাছন রাজার গান নিয়ে আবার সেলিম চৌধুরী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মার্চ ১২, ২০১১
হাছন রাজার গান নিয়ে আবার সেলিম চৌধুরী

কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী হাছন রাজার গান গেয়েই পেয়েছিলেন জনপ্রিয়তা। প্রায় এক যুগ আগে তার গাওয়া হাছন রাজার গান নিয়ে ‘একদিন তোর হইব রে মরণ’ শীর্ষক একটি একক অ্যালবাম বেরিয়েছিল।

আবারও হাছন রাজার গান নিয়ে  শ্রোতাদের সামনে আসছেন তিনি। হাছন রাজার গান নিয়ে সম্প্রতি নিজের নতুন একক অ্যালবামের কাজ শুরু করেছেন সেলিম চৌধুরী।

হাছন রাজার গানের সংখ্যা সহস্রাধিক। কিন্তু তার মধ্যে অল্প কিছু গানই শ্রোতাদের কাছে পৌছেছে। এবার হাছন রাজার অপ্রচলিত গান নিয়ে সেলিম চৌধুরী তার একক অ্যালবামটি রেকর্ডিং শুরু করেছেন। এ অ্যালবামে গান থাকছে মোট ১২টি। বাংলাদেশ ও ভারতের দু’জন সংগীত পরিচালক এ অ্যালবামের গানগুলোর সংগীত পরিচালনার কাজ করছেন। অ্যালবামটি প্রকাশিত হবে লন্ডনভিত্তিক একটি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে। এটি হবে সেলিম চৌধুরীর ১৮তম একক অ্যালবাম।

সেলিম চৌধুরীর ১৭তম একক ‘বাউল বাতাস’ প্রকাশিত হয়েছিল গত ঈদে । হাছন রাজার অপ্রচলিত গান নিয়ে এক যুগ পর অ্যালবাম প্রকাশ করা প্রসঙ্গে সেলিম চৌধুরী বলেন, আমি হাছন রাজার একজন অন্ধ ভক্ত। বেশ কয়েকটি অ্যালবামেই এর আগেও বিচ্ছিন্নভাবে হাসন রাজার গান করেছি। ১২ বছর আগে একটি অ্যালবাম করেছিলাম শুধু হাছন রাজার গান নিয়ে। তবে এবার হাছন রাজার অপ্রচালিত গান দিয়ে পুরো অ্যালবামটি সাজাচ্ছি। এই গানগুলো মানুষ খুব একটা শোনেনি। এই গানগুলো শ্রোতাদের কাছে পৌঁছে দেয়ার জন্যই এই প্রচেষ্টা। এরই মধ্যে অ্যালবামের গান কিছু গানের রেকর্ডিং শেষ হয়েছে। অন্যগুলোর কাজ চলছে। আশা রাখি খুব শিগগিরই অ্যালবামটি শ্রোতাদের কাছে পৌঁছে দিতে পারবো।

বাংলাদেশ সময় ১৬৩০, মার্চ ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa