ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

শাহ আবদুল করিমের প্রতি শ্রদ্ধা নিবেদন

‘কেমনে ভুলিব আমি’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১১
‘কেমনে ভুলিব আমি’

বাউল সাধক শাহ আবদুল করিমের স্মৃতি স্মরণে তার নিজগ্রাম সুনামগঞ্জের উজানধল গ্রামে অনুষ্ঠিত হয়েছে  ‘কেমনে ভুলিব আমি’ শীর্ষক উৎসব। গত ১১ মার্চ শুক্রবার শুরু হওয়া দুদিনব্যাপি এ উৎসবে যোগ দেন শাহ আবদুল করিমের শিষ্য-ভক্তসহ সহস্রাধিক বাউল শিল্পী।

১২ মার্চ শনিবার গভীর রাত পর্যন্ত বাউল গানের আসর অনুষ্ঠিত হয়।

শাহ আবদুল করিমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠিত দুই দিনব্যাপী এই লোকজ উৎসব পৃষ্ঠপোষকতায় ছিল মুঠোফোন কোম্পানি বাংলালিংক। এই নিয়ে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হয়েছে এই উৎসব। উদ্বোধনী দিনে প্রদর্শিত হয়েছে নিরঞ্জন দে নির্মিত শাহ আবদুল করিমের জীবন ও কর্মভিত্তিক তথ্যচিত্র ‘কেমনে চিনিব তোমারে’। এতে ছিল একুশে পদকপ্রাপ্ত এই বাউল সম্্রাটের জীবদ্দশার নানা ফুটেজ। তারপর মধ্যরাত পর্যন্ত চলে বিরতিহীন গানের আসর।

দুই দিনের এই উৎসবে সঙ্গীত পরিবেশনায় অংশ নিয়েছেন বাউলসম্রাটের একমাত্র ছেলে শাহ নূরজালাল সহ বাউল আবদুর রহমান, কফিলউদ্দিন সরকার, মোস্তাক আহমেদ, ফকির শাহাবউদ্দিন, মুজিব সরকার, সাজু বাপ্পী, শাহ আবদুল তোয়াহেদ, রণেশ ঠাকুর, বশিরউদ্দিন সরকার, কাইয়ুম শাহ, শাহীনূর সরকার, সহ শতাধিক বাউল ফকির।

বাংলাদেশ সময় ১৬২৫, মার্চ ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa