ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

নির্বাচন নিয়ে সরগরম এফডিসি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১১
নির্বাচন নিয়ে সরগরম এফডিসি

এফডিসিতে ছবি নির্মাণের সংখ্যা কমে গেলেও বিভিন্ন সংগঠনের নির্বাচন নিয়ে উৎসাহ-উদ্দীপনার ঘাটতি নেই। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের পর এবার শিল্পী সমিতির নির্বাচন নিয়ে সরগরম এফডিসি।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬ মে শুক্রবার।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এবার দুটি প্যানেলের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে। শাকিব খানকে সভাপতি ও মিশা সওদাগরকে সাধারণ সম্পাদক করে গঠিত হয়েছে একটি প্যানেল। অপর প্যানেলে সভাপতি হিসেবে রয়েছেন মিজু আহমেদ ও সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন রুবেল। শাকিব খান ও মিশা সওদাগর দাবি করেন, চলচ্চিত্রের সিনিয়র শিল্পীরা তাদের পাশে আছেন। রাজ্জাক, আলমগীর, ফারুক, সোহেল রানা, ববিতা, কবরী, চম্পা প্রমুখ তাদের প্যানেলের হয়ে কাজ করছেন। অন্যদিকে মিজু আহমেদ ও রুবেলের দাবি, সিনিয়র শিল্পীরা তাঁর প্যানেলকে সমর্থন জানিয়েছেন। সবমিলিয়ে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন। নির্বাচন কমিশনের সদস্য মনোনীত হয়েছেন চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু ও  অভিনেতা আবদুল আজিজ। শিল্পী সমিতির নির্বাচন সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির জন্য গঠিত আপিল বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আবদুল লতিফ বাচ্চু। এ বোর্ডের সদস্য হলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু ও ফিল্ম এডিটর গিল্ডের সভাপতি আবু মুসা দেবু।

চলচ্চিত্রের আরেকটি প্রভাবশালী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনের তারিখও ঘোষণা করা হয়েছে।   ৬ জুন শুক্রবার অনুষ্ঠিত হবে এই নির্বাচন। চলচ্চিত্র শিল্পী সমিতি ও চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনের তারিখ ঘোষণা দেয়ায় এফডিসিতে এখন জোরদার বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া।

বাংলাদেশ সময় ১৮৩৫, মার্চ ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa