ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

এবার হিজরা সাজলেন ফজলুর রহমান বাবু

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১১
এবার হিজরা সাজলেন ফজলুর রহমান বাবু

অনেক রকম চরিত্রেই অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু। এবার প্রথমবারের মতো একটি নাটকে হিজরা সেজে অভিনয় করলেন তিনি।

নাটকের নাম ‘লীলা’। এটি রচনা করেছেন সজল আহমেদ এবং পরিচালনায় রয়েছেন সোহেব আলম ও এম রাসেল।

ভালো মানুষের মুখোশের আড়ালে ক্ষমতা কুক্ষিগত করার স্বার্থে সন্ত্রাসী কর্মকাণ্ডে মদদ দেওয়ার ঘটনা নিয়ে গড়ে উঠেছে নাটকের কাহিনী। পৌরসভার চেয়ারম্যানের চরিত্র নিয়ে নাটক মঞ্চায়ন করার অপরাধে নাট্যকর্মী গাজী রাকায়েতকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডে জড়িত সন্ত্রাসীদের রুখে দাঁড়ায় ফজলুর রহমান বাবু। একসময় তার জীবনের প্রতি নেমে আসে হুমকি। এই হুমকি থেকে বাঁচার জন্য তাকে হিজড়ার ছদ্মবেশ নিয়ে তাদের দলে মিশে যেতে হয়।

‘লীলা’ নাটকে করা নিজের চরিত্র সম্পর্কে ফজলুর রহমান বাবু বলেন, এই একটা চরিত্রকেই নাটকে নানা সাজে দেখা যায়। কখনো জুয়াড়ি, কখনো হিজড়া, কখনো আবার সাধু। নানা সাজে আমাকে এ নাটকে অভিনয় করতে হয়েছে। কাজটি করে তাই বেশ তৃপ্তি পেয়েছি।

নাটকটিতে আরো অভিনয় করেছেন আবুল হায়াত, গাজী রাকায়েত, তানভীন সুইটি, লুৎফর রহমান জর্জ, শামস সুমন, আলভী, মিতা নূর, শতাব্দী ওয়াদুদ, রাতিন প্রমুখ। এক পর্বের এই নাটকটি শিগগিরই একটি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

বাংলাদেশ সময় ১৬৩০, মার্চ ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa