ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

পোশাক শিল্পীদের গর্ব রোকসানা খাতুন

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১১
পোশাক শিল্পীদের গর্ব রোকসানা খাতুন

পোশাক শিল্পীদের গানের প্রতিযোগিতা ‘প্রিমিয়ার ব্যাংক গর্ব’-এর খেতাব বিজয়ী হয়েছেন রোকসানা খাতুন। প্রতিযোগিতার প্রথম রানার-আপ ও দ্বিতীয় রানার আপ হয়েছেন যথাক্রমে পাভেল রহমান এবং রাজীবুল ইসলাম।

হোটেল সোনারগাঁও এর গ্রিনহাউসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেরা তিন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পোশাক শিল্প এবং এর কর্মীদের অনুপ্রানিত করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরো অনুষ্ঠানটি বাংলাভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা অসংখ্য পোশাক শ্রমিকের সঙ্গীত প্রতিভাকে আলোকিত প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে বিজিএমএইএ এবং গানচিলের উদ্যোগে অনুষ্ঠিত রিয়েলিটি শো ‘গর্ব’। গত বছরের ২৩ অক্টোবর থেকে শুরু হওয়া এ ইভেন্টের চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গত ১৯ মার্চ শনিবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ের গ্রিনহাউসে। এই প্রতিযোগিতায় প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, আহমেদ ইমতিয়াজ বুলবুল এবং আসিফ আকবর।

বিজয়ী রোকসানাকে প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হয় ১০ লাখ টাকা ও একটি ক্রেস্ট। প্রথম রানার-আপ পাভেল রহমানকে ৬ লাখ টাকা ও দ্বিতীয় রানার-আপ রাজীবুল ইসলামকে ৪ লাখ টাকা দেওয়া হয়। সেরা দশে বাকি বিজয়ীরা হলেন প্রিয়া দাশ, মেজবাহ উদ্দিন হিরু, মুরাদুজ্জামান, ফরহাদ হোসেন, রাকিবুল হোসেন, শাহীন ও সাগর রায়। তাদের প্রত্যেককে এক লাখ টাকা পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে আব্দুর রাজ্জাক ও রানী দাসকে। তারা পেয়েছেন দেড় লাখ। তাদের হাতে পর্যায়ক্রমে পুরস্কার তুলে দেন এফবিসিসিআই’র সভাপতি একে আজাদ, বানিজ্যমন্ত্রী জনাব ফারুক খান, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের সদসস্যবৃন্দ, ব্যাবসায়ী সমাজের নেতৃবৃন্দ, সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যাক্তিবর্গসহ বিভিন্ন স্থরের গুরুত্বপূর্ন ব্যাক্তিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গর্ব-এর মিডিয়া পার্টনার বাংলাভিশন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন মুনমুন ও তানিয়া।

‘গর্ব’ ইভেন্টের খেতাব বিজয়ী রোকসানা খাতুন ডিবিএল গ্রুপে সিনিয়র অপারেটর হিসেবে কর্মরত আছেন। তার গ্রামের বাড়ি রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার আনন্দগ্রামে। বাবার নাম মো: আইযূব আলী ও মায়ের নাম মোছা: আবেদা বেগম। প্রথম রানার-আপ পাভেল রহমান হট ড্রেস লিমিটেডে প্যাকিং অপারেটর পদে কর্মরত আছেন। তার গ্রামের বাড়ি মাগুরা জেলার শত্র“জিতপুরে। বাবার নাম মো: আব্দুল আলী বিশ্বাস ও মায়েম নাম রহিমা বেগম। দ্বিতীয় রানার-আপ রাজীবুল ইসলাম চৈতি গ্রুপে স্যামপল সুপারভাইজার পদে কর্মরত আছেন। তার গ্রামের বাড়ি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মধ্যভূতেরদিয়া গ্রামে। বাবার নাম  মো: নূরুল ইসলাম ও মায়ের নাম মাহেনূর ইসলাম।

বিজয়ীরা এই পুরস্কার তাদের জীবনের সেরা অর্জন বলে জানান।

বাংলাদেশ সময় ১৬৩০, মার্চ ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa