ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

জমা দেওয়ার এক বছর পর সেন্সর ছাড়পত্র!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
জমা দেওয়ার এক বছর পর সেন্সর ছাড়পত্র! ছবির দৃশ্যে মারজুক রাসেল ও পপি

সেন্সর বোর্ডে কামরুজ্জামান কামুর ‘দ্য ডিরেক্টর’ জমা পড়েছিলো গত বছরের ১১ ফেব্রুয়ারি। পেরিয়ে গেছে প্রায় এক বছর।

অবশেষে ৮ জানুয়ারি সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়েছে ছবিটিকে। তা-ও শর্তসাপেক্ষে।

এমন না যে, সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখেননি। দেখেছিলেন ঠিকই। লিখিত চিঠির মাধ্যমে পরিচালককে জানিয়েছিলেন, ‘দ্য ডিরেক্টর’ প্রদর্শনের উপযোগী নয়। কারণ হিসেবে জানানো হয়, ছবিতে অশ্লীল সংলাপের ব্যবহার রয়েছে। একটি সাংস্কৃতিক পেশাগোষ্ঠীকে হেয়ভাবে উপস্থাপন করা হয়েছে। চলচ্চিত্রশিল্পের প্রতি সাধারণ মানুষের ঘৃণা জন্মায় এমনভাবে কাহিনী চিত্রায়ন, আগ্নেয়াস্ত্রের যথেচ্ছ ব্যবহার আছে। নির্বিকারে মানুষ হত্যা, আইনহীনতা ও অসংযত জীবনযাপনকে স্বাভাবিক হিসেবে উপস্থাপন করা হয়েছে।

সেন্সর বোর্ডের এমন সিদ্ধান্তের পরই ‘দ্য ডিরেক্টর’ মুক্তির দাবীতে শুরু হয় আন্দোলন। সেন্সর বোর্ডের চিঠির পরিপ্রেক্ষিতে আপিলও করেন কামু।

ছবিটির কাহিনী গড়ে উঠেছে গ্রাম থেকে আসা এক যুবককে নিয়ে। চলচ্চিত্র পরিচালক হওয়ার স্বপ্ন তার চোখে। এ স্বপ্ন পূরণের পথে আসে নানা ঘাত-প্রতিঘাত। অভিনয় করেছেন পপি, মোশাররফ করিম, মারজুক রাসেল, নাফিজা, নাফা, কচি খন্দকার, তারেক মাহমুদ, বাপ্পি আশরাফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।