ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মামলা পাল্টা-মামলা

শাকিব খানের সঙ্গে সমঝোতার চেষ্টা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১১
শাকিব খানের সঙ্গে সমঝোতার চেষ্টা

শাকিব খানকে হত্যার হুমকি নিয়ে মামলা পাল্টা মামলার পর শুরু হয়েছে সমঝোতার চেষ্টা। শিল্পী সমিতি-প্রযোজক সমিতি-পরিচালক সমিতি তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ায় পুরোদমে শুরু হয়েছে এফডিসির কার্যক্রম।



এফডিসির মেক-আপ রুমে গত ১৬ এপ্রিল দুপুরে অস্ত্র দেখিয়ে হত্যার হুমকি প্রদানের অভিযোগে শাকিব খান প্রযোজক শীষ মনোয়ার ও আবদুল আজিজের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। শাকিব খানকে হত্যার হুমকি প্রদানের পরিপ্রেক্ষিতে পরদিন ১৭ এপ্রিল থেকে শিল্পী সমিতি-প্রযোজক সমিতি-প্রযোজক সমিতি সম্মিলিতভাবে শুরু করে কর্মবিরতি। তারা শিল্পী-কলাকুশলীদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি শাকিব খানতে হত্যার হুমকিদাতাদের বিরুদ্ধে এফডিসি কর্তৃপক্ষকে মামলা করার দাবি জানায়।

শাকিব খানের দায়ের করা মামলায় গত ২০ এপ্রিল উচ্চ আদালত থেকে আসামি শীষ মনোয়ার (এহতেশাম মনোয়ার) ও আবদুল আজিজ জামিন নেন। একই দিন সিএমএম কোর্টে শীষ মনোয়ার বাদী হয়ে শাকিব খানের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও ক্ষতিপূরণের দাবীতে মামলা দায়ের করে। আদালত শাকিব খানকে আগামী ১৯ মে তাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করে।   এই দিন রাতেই এফডিসির পক্ষে প্রশাসনিক কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন ভূঁইয়া বাদী হয়ে  অবৈধ অস্ত্র নিয়ে এফডিসিতে ঢোকার অভিযোগে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় শীষ মনোয়ার ও আবদুল আজিজের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এফডিসির মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠন সমূহ ২১ মে থেকে তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নেয়। তবে এফডিসি পুরোপুরি সচল হয়ে উঠে ২৩ মে শনিবার থেকে।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মামলা পাল্টা-মামলার পর ২০ মে শুক্রবার রাতে প্রযোজক সমিতির একজন প্রভাবশালী কর্মকর্তার উদ্যোগে শুরু হয় শাকিব খান ও শীষ মনোয়ারের মধ্যে সমঝোতার চেষ্টা। প্রযোজক সমিতির ঐ কর্মকর্তার মধ্যস্থতায় শীষ মনোয়ারের পক্ষে একজন প্রতিনিধি শাকিব খানের সঙ্গে কথা বলেন। শীষ মনোয়ারের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার ও তার ‘ভালোবাসার রং’ ছবিতে নতুন শিডিউল প্রদান করা হলে শাকিব খানের বিরুদ্ধে দায়ের করা প্রতারণা মামলা প্রত্যাহার করে নেওয়ার প্রস্তাব জানান ঐ প্রতিনিধি। তবে শাকিব খান তাতে সাড়া দেননি বলে সূত্রটি জানিয়েছে।

২১ মে শনিবার পরিচালক ও প্রযোজক সমিতির কর্মকর্তাদের সঙ্গেও শীষ মনোয়ারের প্রতিনিধি কথা বলেছে বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত মামলা-পাল্টা মামলার বিষয়ে ফলপ্রসু কোনো সিদ্ধান্তে পৌছানো সম্ভব হয় নি। এফডিসির নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক কর্মকর্তা জানান, এফডিসির সঙ্গে একাধিকবার শীষ মনোয়ার ফোনে কথা বলেছেন এবং তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন। এফডিসির এমডি তাকে এ বিষয়ে শাকিব খান ও শিল্পীÑপ্রযোজক-পরিচালক সমিতির সঙ্গে কথা বলার পরামর্শ দেন।  

বাংলাদেশ সময় ১৮৪০, এপ্রিল ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।