ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

না-জানিয়ে গান ব্যবহারের জন্য শাওনের কাছে দুঃখ প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১১
না-জানিয়ে গান ব্যবহারের জন্য শাওনের কাছে দুঃখ প্রকাশ

পশ্চিমবঙ্গের টিভি চ্যানেল জি-বাংলার একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘কেয়া পাতার নৌকো’- এর প্রমোশনালে মেহের আফরোজ শাওনের গাওয়া ‘লীলাবালী... লীলাবালী...’ গানটি ব্যবহার করা হয়েছিল তাকে না জানিয়েই। এ বিষয়ে শাওন জি-বাংলার কাছে উকিল পাঠানোর প্রস্তুতি নিচ্ছিলেন।

এরই মধ্যে ধারবাহিকটির  সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র পত্রিকায় বিবৃতি প্রদানের মাধ্যমে  শাওনের গান ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেন।

ভারতের প্রখ্যাত সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র এক বিবৃতিতে জানান, চ্যানেল থেকে প্রমোশনাল তৈরির সময় তাকে না জানিয়েই অনুনমোদিত গানটি ব্যবহার করা হয়। বিষয়টি অবগত হওয়ার পর প্রমোশনাল থেকে গানটি প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি পত্রিকায় বিবৃতি প্রদানের মাধ্যমে ‘কেয়া পাতার নৌকো’ ধারাবাহিকের  পরিচালক শৈবাল ব্যানার্জি ও নাট্যকার লীনা গঙ্গোপাধ্যায় শাওনকে না জানিয়ে তার গাওয়া গান ব্যবহার করার জন্য দুঃখ প্রকাশ করেছেন।

এ বিষয়ে শাওনের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ব্যক্তিগতভাবে দেবজ্যোতি মিশ্র বা জি-বাংলা চ্যানেলের পক্ষ থেকে কেউ আমার সঙ্গে যোগাযোগ করেন নি। তবে পত্রিকায় বিবৃতি দেওয়ার মাধ্যমে আমাকে না জানিয়ে আমার গান ব্যবহারের জন্য তারা দুঃখ প্রকাশ করেছেন। এটাকে আমি তাদের সৌজন্যতা হিসেবেই গ্রহণ করেছি। একজন শিল্পী হিসেবে আমি তাদের কাছে এই সৌজন্যতাই আশা করেছিলাম।

বাংলাদেশ সময় ২০৩৫, এপ্রিল ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa