ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

পাবনায় ‘গেরিলা’-এর কলাকুশলীরা

শাহীন রহমান, পাবনা জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১১
পাবনায় ‘গেরিলা’-এর কলাকুশলীরা

মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘গেরিলা’র নির্মাতা, মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ ও ছবির নায়িকা অভিনেত্রী জয়া আহসান সহ ছবির কলাকুশলীরা ২৬ এপ্রিল মঙ্গলবার পাবনা ঘুরে গেলেন।

২৬ এপ্রিল বিকেল ৩টা ১৫ মিনিটে নাছির উদ্দিন ইউসুফের নেতৃত্বে গেরিলা ছবির কুশলীদের একটি দল পাবনার রুপকথা সিনেমা হলে পৌঁছায়।

এ সময় তারা দর্শকদের সঙ্গে ‘গেরিলা’ ছবি কিছুক্ষণের জন্য উপভোগ করেন এবং দর্শকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বিকেল সাড়ে চারটায় পাবনা সার্কিট হাউজে সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় ছবির কলাকুশলীদের ফুলেল শুভেচ্ছা জানায় পাবনার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষার্থীরা।

মতবিনিময় অনুষ্ঠানে সম্মিলতি সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দিন ইউসুফ তার বক্তব্যে বলেন, ‘গেরিলা’ ছবিটি মুক্তিযুদ্ধের ফসল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের দীর্ঘ আন্দোলনের ফসল। মুক্তিযুদ্ধে একজন নারীর অবদান কতটুকু, কিভাবে তিনি দেশের জন্য জীবন বিলিয়ে দিয়েছেন সেসব চিত্র পরিস্কারভাবে তুলে ধরা হয়েছে ছবিটিতে। তিনি আরো বলেন, রাজনৈতিক ব্যক্তিরা সাংস্কৃতিক কর্মীদের ব্যাপারে উদাসিন। আমি জমি বিক্রি করে, ধার-দেনা করে, সরকারী অনুদানে ‘গেরিলা’ ছবিটি নির্মাণ করেছি। সাংস্কৃতিক কর্মীরা বারবার প্রমান করেছে যে শত সংকটের মাঝেও তাদের পথচলা থেমে থাকেনা। তিনি মুক্তিযুদ্ধের ছবি, সুস্থ্য ধারার ছবি দেখার জন্য সবার প্রতি আহবান জানান।

সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনা শাখা’র সভাপতি বিপ্লব ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, ‘গেরিলা’ ছবির অভিনেতা মাসুম আজিজ, শতাব্দী  ওয়াদুদ, পাবনা প্রেসক্লাবের সভাপিত রুমী খোন্দকার, পাবনা থিয়েটার ৭৭-এর সম্পাদক আবুল কাশেম প্রমূখ। মতবিনিময় সভা শেষে গেরিলা ছবির নায়িকা অভিনেত্রী জয়া আহসান উপস্থিত দর্শক-সুধীজনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং ফটোসেশনে অংশ নেন। এসময় তার সাথে ছবির অভিনেতা সাজ্জাদ রাজিব, ময়ন সাত্তার, ইরফান মৃধা শিবলু, সৌজন্য অধিকারী, ইরফান কবির লিখন, ইমন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ছবির নির্মাতা নাসির উদ্দিন ইউসুফ, অভিনেত্রী জয়া আহসানসহ কলাকুশলীরা পাবনার দৈনিক ইছামতি পত্রিকা’র কার্যালয় পরিদর্শন করেন।

শাহীন রহমান
জেলা প্রতিনিধি, পাবনা। ২৬-০৪-২০১১


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa