ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

পাইরেসি বন্ধ না হলে নতুন কোন অ্যালবাম নয়: আইয়ুব বাচ্চু

আর ডি ভব | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১১
পাইরেসি বন্ধ না হলে নতুন কোন অ্যালবাম নয়: আইয়ুব বাচ্চু

বাংলাদেশের রক মিউজিকের জনপ্রিয় ব্যান্ড এলআরবি সম্প্রতি দুই দশক পূর্ণ করে। আগেই এলআরবি ঘোষণা দিয়েছিল, ২০ বছর পূর্তির দিনটিতে শ্রোতাদের হাতে তুলে দেবে নতুন অ্যালবাম।

জাঁকজমকের সঙ্গে দিনটি পালন করলেও শ্রোতারা এলআরবির কাছ থেকে নতুন অ্যালবাম পায় নি। এ প্রসঙ্গে জানতে চাইলে জনপ্রিয় ব্যান্ডতারকা এলআরবি প্রধান আইয়ুব বাচ্চু বাংলানিউজকে বললেন, পাইরেসি বন্ধ না হলে নতুন কোনো অ্যালবাম নয়।

প্রতিষ্ঠার পরের বছর অর্থ্যাৎ ১৯৯২ সালে দেশের অডিও সার্কিটে প্রথম ডাবল অ্যালবাম বের করে আলোড়ন তুলেছিল এলআরবি। সেই ধারাবাহিকতায় একের পর এক বের হয় ‘সুখ’, ‘তবুও’, ‘ঘুমন্ত শহরে’, ‘ফেরারী মন’, ‘মন চাইলে মন পাবে’, ‘মনে আছে নাকি নাই’ প্রভৃতি সফল অ্যালবাম। প্রতিটি অ্যালবামের বানিজ্যিক কাটতি উল্লেখ করার মতোই। তবুও দুই দশক পূর্তিতে এলআরবির কাছ থেকে ভক্ত-শ্রোতারা নতুন কোনো অ্যালবাম উপহার পায়নি।

এলআরবির নতুন অ্যালবাম বের না করার বিষয়টিকে প্রতিবাদ হিসেবে উল্লেখ করলেন আইয়ুব বাচ্চু। তিনি জানান, অ্যালবামের সিংহভাগ কাজ শেষ হয়ে যাবার পরও রিলিজ দেয়ার উদ্যোগ নেয়া হয়নি। তিনি বলেন, যতদিন পর্যন্ত পাইরেসি বন্ধ না হচ্ছে ততদিন এলআরবি নতুন কোন গান করা থেকে বিরত থাকবে। পাইরেসির মত ভয়ংকর অপরাধের সাথে জড়িতদের বিচার করতে হবে। সেই সাথে নকল সিডি না কেনার জন্য ভক্তদের আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময় ২১০৫, এপ্রিল ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa