ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

হোলি, তারপর গোলাগুলি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
হোলি, তারপর গোলাগুলি! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর শাঁখারীবাজারের চিত্রটা কেমন? প্রত্যক্ষদর্শীমাত্রই জানেন সেখানকার পরিস্থিতি। ক’দিন ধরে এফডিসিতে আগত অনেকেই চমকে উঠেছেন এই ভেবে যে, ‘শাঁখারীবাজারে চলে এলাম নাকি?’ 

এফডিসির জহির রায়হান কালারল্যাবের সামনে ও পাশের অংশজুড়ে এক টুকরো শাঁখারীবাজার তৈরি করা হয়েছে।

বিভিন্ন পণ্যের দোকানের পাশাপাশি আছে পার্টি অফিস, বাসাবাড়ি, নির্মাণাধীন ভবন, মুক্তমঞ্চ প্রভৃতি। সেখানকার বিভিন্ন দেয়ালে, ‘শাঁখারি বাজারকে ভোট দিন, ইতিহাস ঐতিহ্য রক্ষা করুন’-লেখা সংবলিত পোস্টারও চোখে পড়লো।

‘রাজনীতি’ ছবির দৃশ্যধারণ হচ্ছে এমন একটি সেটে। পরিচালক বুলবুল বিশ্বাস আগেই জানিয়ে রেখেছিলেন, গল্পের প্রয়োজনে শনিবার (১২ ডিসেম্বর) হোলি খেলায় অংশ নেবেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন। সেইকথা মতো মুখে আবির মেখে নিলেন শাকিব। পিছিয়ে নেই নায়িকা অপুও, তিনি লাল-হলুদ আবিরে নিজেকে রাঙিয়ে এলেন ক্যামেরার সামনে।

খুব কম পরিশ্রমেই শাকিব-অপুর রঙ ছোঁড়াছুড়ি ক্যামেরাবন্দি করা হলো। এদিকে মিলন ভাবছেন অপুর গালে একটুখানি রঙ মাখাবেন। তার ভাবনা কেড়ে নিয়ে শাকিব ইতিমধ্যে সেই কাজটি করে ফেললেন। মিলনের কল্পনা আর সত্যি হয় না। তার মনে করুণ সুর। পরিচালক যেমনটা চেয়েছিলেন, পুরান ঢাকার নিজস্ব ঐতিহ্য তুলে ধরবেন ছবিটিতে, তার অনেকখানি সম্ভব হলো এই হোলির মধ্য দিয়ে।

এদিকে শাকিব খান শৈশবের স্মৃতিচারণ করলেন হোলি নিয়ে। বড়বেলায় এটা সম্ভব হয়নি। তিনি জানিয়েছেন, ছবির জন্যও এমন আয়োজনে হোলি খেলে আনন্দই পেয়েছে। ছবিটিতে অভিনয়ের দিক দিয়ে কারও চেয়ে কেউ কম নন বলে মনে হবে বলে আত্মবিশ্বাস শোনা গেলো অপুর কণ্ঠে। ছবিটি নিয়ে মিলন বলেন, ‘গল্পে এতো বাঁক রাখা হয়েছে যে, দর্শক ঠিক বুঝতে পারবেন না পরে ঘটবে। পুরো ছবি জুড়েই থাকছে টানটান ব্যাপার। ’

এমন আনন্দ আর প্রেম-বিরহের হোলি খেলায় শুরু হয় গোলাগুলি। কেনো? এ পর্যন্ত এসে গল্পে আরেকটি নতুন মোড় তৈরি হয়। সে তথ্য এখনই জানাচ্ছেন না ‘রাজনীতি’র পরিচালক। ছবিটি দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক মাস।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।