ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১০০ কোটির ক্লাবে বাদশার ছক্কা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
১০০ কোটির ক্লাবে বাদশার ছক্কা শাহরুখ খান

বলিউড মহলে ১০০ কোটির ক্লাবে এবার ছক্কা হাঁকিয়ে দিয়েছেন শাহরুখ খান। এই নিয়ে পরপর ছ’বার একশো কোটির ক্লাব স্পর্শ করেছেন কিং খান।

এই ইতিহাস তৈরিতে সহায়তা করেছে তারই নতুন ছবি ‘দিলওয়ালে’। এই মুহূর্তে ‘দিলওয়ালে’র বক্স অফিস আয় ১০২.৫ কোটি রূপি৷

‘দিলওয়ালে’ মুক্তির পর নানা প্রতিরোধের মুখে পড়তে হয়েছে। অসহিষ্ণুতা প্রসঙ্গে শাহরুখের মন্তব্যের জেরে বিভিন্ন জায়গায় হিন্দুত্ববাদীর তোপে বন্ধ হয়ে গিয়েছে ছবির প্রদর্শনী। কিন্তু বাদশার সাফল্য কেউ আটকাতে পারেনি। একটু ধীর গতিতে হলেও ‘দিলওয়ালে’ ঢুকে পড়লো একশো কোটির ক্লাবে।

এর আগে ৫০ বছর বয়সী এই অভিনেতার পাঁচটি ছবি জায়গা করে নেয় ১০০ কোটির ক্লাবে। একাধিক ছবি উপার্জন করেছে ২০০ কোটি রুপি। পরিসংখ্যান অনুযায়ী ‘বলিউডের বাদশা’খ্যাত শাহরুখের পরপর পাঁচটি ছবির ব্যবসায়িক সাফল্য এ রকম- ‘হ্যাপি নিউ ইয়ার’ ২০৫ কোটি, ‘চেন্নাই এক্সপ্রেস’ ২২৭, ‘যব তক হ্যায় জান ১২২ কোটি, ‘ডন ২’ ১০৭ ও ‘রা ওয়ান’ ১১৪ কোটি রুপি।

বলিপাড়াতেও এ বছর লক্ষ্মীলাভ সন্তুষ্টিজনক৷ ‘দিলওয়ালে’সহ মোট পাঁচটি ছবি এ বছর জায়গা করে নিয়েছে ১০০ কোটির ক্লাবে৷ অন্যগুলো হলো- ‘বজরঙ্গি ভাইজান’ ৩২১, ‘প্রেম রতন ধন পায়ো’ ২১০, ‘তানু ওয়েডস মানু রিটার্নস’ ১৫২ ও ‘এবিসিডি-এ্যানিবডি ক্যান ডান্স ২’ ১০৭ কোটি রুপি।

অর্থাৎ পরিসংখ্যান অনুযায়ী এ বছর পরপর দু’বার বাউন্ডারি হাঁকিয়েছেন সালমান খান৷ তবে চমকে দিয়েছেন বরুণ ধাওয়ান৷ ‘দিলওয়ালে’ ও ‘এবিসিডি ২’ মিলিয়ে তিনিও এ বছর দু’বার পৌঁছে গিয়েছেন এই ক্লাবে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।