ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

বিবেকের চক্ষুদানের প্রতিশ্রুতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
বিবেকের চক্ষুদানের প্রতিশ্রুতি বিবেক ওবেরয়

সামাজিক কর্মকান্ডে বিবেক ওবেরয় বরাবরই সক্রিয়। নিজের স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে তিনি সমাজকল্যাণে এগিয়ে আসেন।

অবাক করার মতো ব্যাপার হলো, এবার চক্ষুদানের সিদ্ধান্ত নিয়েছেন বলিউডের এই অভিনেতা।  

সম্প্রতি এক দম্পতি তাদের দৃষ্টিহীন মেয়ের চোখে অস্ত্রোপচারের জন্য অর্থতহবিল সংগ্রহের অনুরোধ জানান বিবেককে। চক্ষুদাতা পাওয়া যে কঠিন তা বোঝেন ৩৬ বছর বয়সী এই অভিনেতা। তাই নিজেই দৃষ্টিদান করার সিদ্ধান্ত নিলেন তিনি। এর গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাও তার লক্ষ্য।

ঘনিষ্ঠসূত্রে জানা যায়, শনিবার (১৬ জানুয়ারি) থেকে অন্ধত্ব প্রতিরোধমূলক এক শোভাযাত্রায় অংশগ্রহণের সময় চক্ষুদানের প্রতিশ্রুতি দেবেন বিবেক। এর আয়োজন করেছে ভারতের নেভি মুম্বাইয়ের একটি বেসরকারি চক্ষু হাসপাতাল ও গবেষণা কেন্দ্র। ভাসির পাম বিচ রোডে শুরু হয়ে এটি শেষ হবে একটি বিপণি বিতাসের সামনে এসে। এতে এক হাজার দুইশত স্কুলের শিশু ও ১০ হাজার মানুষ অংশ নেবেন।

বিবেক বলেছেন, ‘আমাদের দৃষ্টির মাধ্যমে অন্ধকার থেকে কাউকে আলোতে নিয়ে আসার চেয়ে বড় উপহার আর কিছু হতে পারে না। আমার সঙ্গে এমন একটি পরিবারের সাক্ষাৎ হয়েছে যারা আমাকে চক্ষুদাতা খুঁজে দিতে সহযোগিতা চেয়েছেন। তাদের সঙ্গে কথা বলে বুঝতে পারলাম, কাজটা কতো কঠিন। তাই আমি চক্ষুদানের প্রতিশ্রুতিই শুধু দিচ্ছি না, এ বিষয়ে সবাইকে উদ্বুদ্ধ করার জন্য একটি সামাজিক অভিযানে নামবো। ’

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।