ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

১৫ বছর পর...

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
১৫ বছর পর... সোহানা সাবা ও রোকেয়া প্রাচী

২০০১ সালে একুশে টেলিভিশনে প্রচারিত ‘বিপ্রতীপ’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় সোহানা সাবার। এতে অনেকের মাঝে তার সহশিল্পী ছিলেন রোকেয়া প্রাচী।

সেই শেষ। এরপর আর একসঙ্গে কাজ করা হয়নি তাদের। অবশেষে হলো ১৫ বছর পর!

হলো বলেই লোকাল ট্রেনে চড়েছেন রোকেয়া প্রাচী, সোহানা সাবা ও ইরফান সাজ্জাদ। তিনজনই ছোটপর্দার জনপ্রিয় মুখ। শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে ট্রেনে সাধারণ যাত্রীদের মাঝে থাকলেন তারা।

নতুন একটি নাটক পরিচালক করছেন রোকেয়া প্রাচী। নাম ‘বধূদর্শন’। এখানে বধূ হিসেবে আছেন সোহানা সাবা। তার বর ইরফান সাজ্জাদ। লিখেছেন মান্নান হীরা। এর দৃশ্যধারণের জন্যই লোকাল ট্রেনে চড়ে পূবাইল গিয়ে নেমে পড়েন সবাই। সেখানে কাজ হবে সারারাত। প্রাচীর মুখে ‘প্যাকআপ’ শোনা যাবে রোববার সকালে।

গল্পে দেখা যাবে, মেডিক্যাল শেষ বর্ষের পরীক্ষা দিয়ে পালিয়ে বিয়ে করেন সাবা। সাজ্জাদকে জীবনসঙ্গী করে ট্রেনে চড়ে তিনি রওনা দেন বরের দাদিকে দেখতে। এরপর রাতে নানান ঘটনা থাকবে।


সাবা জানালেন, প্রাচীর পরিচালনায় এবারই প্রথম অভিনয় করলেন তিনি। তার ভাষ্য, ‘প্রাচী আন্টি আমার প্রথম নাটকের সহশিল্পী। গত ১৫ বছরে তার সঙ্গে কাজ করা হয়নি। মাঝে মধ্যে অথবা দু’একবার আড্ডার অনুষ্ঠানে দেখা-সাক্ষাৎ হয়েছে। এবার তার পরিচালনায় কাজ করতে পেরে আনন্দ হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।