ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

শিশুদের জন্য চলচ্চিত্র উৎসবের ছবি বিনামূল্যে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
শিশুদের জন্য চলচ্চিত্র উৎসবের ছবি বিনামূল্যে ৯ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের লোগো

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান নিয়ে শুরু হতে যাচ্ছে নবম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। রাজধানীর শাহবাগস্থ কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ২৩ জানুয়ারি শুরু হচ্ছে এই আয়োজন।

চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত।

সাত দিনের এ উৎসব একই সঙ্গে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অনুষ্ঠিত হবে। এর আয়োজন করেছে চিলড্রেন ফিল্ম সোসাইটি বাংলাদেশ। এবারও সব শিশু বিনামূল্যে চলচ্চিত্র দেখতে পারবে।

উৎসবে শিশুদের নির্মিত চলচ্চিত্রের প্রদর্শনীও থাকবে। এ ক্ষেত্রে রয়েছে তিনটি বিভাগ। অনুর্ধ্ব ১৮ বছর বয়সী নির্মাতাদের বিভাগে সর্বোচ্চ ২০ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ১৯ থেকে ২৫ বছর বয়সী নির্মাতাদের সর্বোচ্চ ২৫ মিনিট ব্যাপ্তির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থাকবে। এ ছাড়াও থাকছে অনুর্ধ্ব ২৫ বছর বয়সী সামাজিক চলচ্চিত্র বিভাগের নির্মাতাদের ‘শিশু নির্যাতন ও শিশুদের অধিকার’ বিষয়ে সর্বোচ্চ ২৫ মিনিট ব্যাপ্তির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এবারের আয়োজন নিয়ে বিস্তারিত জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। আগামী ২১ জানুয়ারি সকাল ১১টায় রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত হবে এটি, জানালেন চিলড্রেন ফিল্ম সোসাইটি বাংলাদেশের সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুন্নী।

বাংলাদেশ সময় : ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৬
এসও/জেএইচ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।