ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

শহীদুল ইসলাম খোকন এবার অভিনয়ে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
শহীদুল ইসলাম খোকন এবার অভিনয়ে

চলচ্চিত্র নির্মাতা শহীদুল ইসলাম খোকন এবার অভিনয় করলেন টিভিনাটকে। সৌরজয় চৌধুরীর রচনা ও পরিচালনায় ঈদের নাটক ‘অবশেষে নাটকে পরিণত হলো’-তে তিনি অভিনয় করেছেন।

বাস্তব জীবনের চিত্রপরিচালক খোকনকে নাটকটিতে দেখা যাবে চলচ্চিত্র নির্মাতা হিসেবেই। বাংলাদেশের বাণিজ্যিক চলচ্চিত্রের সফল এই নির্মাতা তার পরিচালনা জীবনের শুরু থেকে একের এক  জনপ্রিয় ছবি উপহার দিয়ে চলেছেন। তিনি বিভিন্ন সময়ে তার নির্মিত ছবির মাধ্যমে নতুন নায়িকার আর্বিভাব ঘটিয়েছেন।

পেশাদার জীবনে সার্থক এই চলচ্চিত্র নির্মাতা অভিনয় প্রসঙ্গে বলেন, এর আগে ১৯৯২ সালে ‘উত্থান পতন’ ছবিতে আমি নায়ক হিসেবে অভিনয় করেছি। তবে সফল হইনি। দর্শক নায়ক হিসেবে আমাকে পছন্দ করেননি। তারপর ঝুঁকে পড়ি ছবি পরিচালনায়। পরিচালক হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার পর অভিনয়ের দিকে আর মনোনিবেশ করা হয়নি। ব্যস্ত হয়ে পড়ি ছবি নির্মাণে।

খোকন বছর পাঁচেক আগে শহীদুল ইসলাম সাচ্চু নির্মিত ‘মেগাবন্ড’ নামক একটি নাটকে অভিনয় করেছিলেন। চলচ্চিত্রে তার অভিনীত শেষ ছবিটির নাম ছিল ‘রাজধানী’।

বাংলানিউজটোয়েন্টিফোরকে শহীদুল ইসলাম খোকন বললেন, আমার অনেক কাছের মানুষ টিভিনাটক নির্মাণের সঙ্গে জড়িত। তারা নানা সময় তাদের নাটকে অভিনয় করতে বলেন। কিন্তু সময়ের অভাবে করা হয় না। এবার হাতে খানিকটা সময় পেলাম, তাছাড়া স্ক্রিপ্টও ভালো। তাই অভিনয়ে রাজি হয়েছি। তিনি আরো বলেন, আমাদের দেশে অনেক ভালো মানের নাটক নির্মিত হয়। অনেক মেধাবী নির্মাতা আর অভিনেতা আছেন। তারা যদি চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হতেন তাহলে আমাদের ছবি আরো এগিয়ে যেত। আসছে ঈদে প্রচারের জন্য নির্মিত ‘অবশেষে নাটকে পরিণত হলো’ নাটকটিতে আরও অভিনয় করেছেন আরেফিন শুভ, সারিকা, জিয়াউদ্দিন আলম প্রমুখ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬০৫, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।