ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

কৃষক বিক্ষোভে বিতর্কিত মন্তব্য করে সিনেমা হারালেন যোগরাজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
কৃষক বিক্ষোভে বিতর্কিত মন্তব্য করে সিনেমা হারালেন যোগরাজ

ভারতে চলমান কৃষক বিক্ষোভের মঞ্চে দাঁড়িয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন ক্রিকেটার যুবরাজ সিংয়ের বাবা যোগরাজ সিং। এবার নিজের মন্তব্যের কারণে কাজ হারালেন এ পাঞ্জাবি অভিনেতা।

বাবার বিতর্কিত মন্তব্যের বিরোধিতা প্রকাশ্যেই করেছেন যুবরাজ সিং। তবে নিজের বক্তব্যকে বাতিল করেননি যোগরাজ। ফলশ্রুতিতে আসন্ন সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’ থেকে যোগরাজ সিংকে বাদ দিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

নিজের এই সিদ্ধান্ত প্রসঙ্গে বিবেক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন যোগরাজ সিং। কিন্তু তার এই মন্তব্যের পর আর এমন মানসিকতার মানুষের সঙ্গে কাজ করা সম্ভব নয়। বিবেক আরও জানান, সাধারণত তিনি শিল্পীর প্রতিভাকেই গুরুত্ব দেন। শিল্পীর রাজনৈতিক মতামত যে তার ব্যক্তিগত, সেটাও বোঝেন। কিন্তু হিন্দু কিংবা মুসলিম কোনও মহিলার ক্ষেত্রেই এমন মন্তব্য মেনে নেওয়া যায় না।

FIRED. Done. Despite losses. Happy that I did. #TheKashmirFiles pic.twitter.com/sx0Ae2RF3m

— Vivek Ranjan Agnihotri (@vivekagnihotri) December 11, 2020

উল্লেখ্য, কৃষক বিক্ষোভের মঞ্চে দাঁড়িয়ে যোগরাজ বলেছিলেন, ‘হিন্দুরা গদ্দার। ওদের মা-বোনরাও পণ্য হয়েছে একটা সময়। ’ তার এই মন্তব্যেই সারা দেশে নিন্দার ঝড় ওঠে। বাবার বেফাঁস মন্তব্যে যুবরাজ সিংয়ের মতো তারকাকে পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করতে হয়।  

টুইটারে বিবৃতি দিয়ে ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অলরাউন্ডার জানান, বাবার ভাবধারার সঙ্গে তার কোনও মিল নেই। এই মন্তব্য তিনি একেবারেই সমর্থন করেন না।

অবশ্য এই প্রথম নয়, এর আগেও একাধিক বিতর্কিত মন্তব্য করেছেন যোগরাজ সিং। তার জন্য বিস্তর ঝামেলাও পোহাতে হয়েছে। কিন্তু নিজের স্বভাব বা মানসিকতা কোনওটাই যে তিনি পাল্টাতে পারেননি, সাম্প্রতিক মন্তব্যই তার প্রমাণ। সেই খেসারতই তাকে ঘরে ও বাইরে দিতে হলো বলে মনে করছেন অনেকে। ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর মতো সিনেমা থেকে বাদ পড়তে হলো তাকে। সিনেমাটির কাস্টিংয়ের তালিকায় যোগরাজের পরিবর্তে যুক্ত হয়েছেন পুনীত ইসসর।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।