ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা রনৌত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এবার ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা রনৌত ইন্দিরা গান্ধী / কঙ্গনা রনৌত

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন বলিউড ‘কুইন’ কঙ্গনা রনৌত। ভারতের ইতিহাসে ‘আইরন লেডি’খ্যাত নেত্রী ইন্দিরা গান্ধীর শাসনামালে টালমাটাল কিছু পরিস্থিতির ইতিহাস ও রাজনীতি ঘিরে নির্মিত হতে যাচ্ছে এ পিরিয়ড ড্রামা।

কঙ্গনা রনৌত জানিয়েছেন, সিনেমাটি ইন্দিরা গান্ধীর আত্মজীবনী বা বায়োপিক নয়। এতে আরও কিছু গুরুত্বপূর্ণ ঐতিহাসিক চরিত্রে কয়েকজন বড় মাপের অভিনেতা অভিনয় করবেন।  

‘হ্যাঁ, আমরা এরকম একটি কাজ করছি। এর স্ক্রিপ্ট চূড়ান্ত পর্যায়ে আছে। এটা ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়, তবে এটা বিশাল প্রেক্ষাপটের পিরিয়ড ফিল্ম হবে। সংক্ষেপে বলতে গেলে, এটা এমন একটি রাজনৈতিক আখ্যান হবে যাতে আমাদের প্রজন্ম ভারতের চলতি সামাজিক-রাজনৈতিক পরিস্থিতি বুঝতে পারবে। ’ কঙ্গনার অফিস থেকে দেওয়া এক বিবৃতিতে এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।  

‘অনেক প্রভাবশালী অভিনেতা এই সিনেমার অংশ হতে যাচ্ছে। আর অবশ্যই আমি ভারতের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে আইকনিক নেতা ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করতে মুখিয়ে আছি’, যোগ করেন কঙ্গনা।

সিনেমাটি একটি বই অবলম্বনে নির্মিত হচ্ছে। তবে সেটা কোন বই তা খোলসা করেননি অভিনেত্রী। ইন্দিরা গান্ধীর শাসনামলে ‘জরুরি অবস্থা’ এবং ‘অপারেশন ব্লু স্টার’ ফুটিয়ে তোলা হবে এই সিনেমায়।  

ধারণা করা হচ্ছে, সম্প্রতি ভারতের কৃষক আন্দোলনের মধ্যে খালিস্তানপন্থীদের অনুপ্রবেশ ও অস্থিরতার প্রেক্ষিতে ইন্দিরা গান্ধীর আমলে পরিচালিত অপারেশন ব্লু স্টারের যোগসূত্র মেলানো হতে পারে এ সিনেমায়।  

সিনেমাটি পরিচালনা করবেন সাই কবির। ইতোপূর্বে তিনি কঙ্গনার সঙ্গে ‘রিভলভার রানি’ সিনেমায় কাজ করেছেন। তিনিই এই সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করছেন। প্রযোজনা করবেন কঙ্গনা রনৌত।

পিরিয়ড সিনেমাটি নিশ্চিতভাবেই বড় বাজেটের হতে যাচ্ছে। এতে শুধু ইন্দিরা গান্ধী নয়, সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী, মোরারজি দেশাই ও লাল বাহাদুর শাস্ত্রীকেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।  

কঙ্গনা এখন ভোপালে  ‘ধাকড়’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত। এর আগে তিনি তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার বায়োপিক ‘থালাইভি’র কাজ শেষ করেছেন।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।