ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

এক বছর পর মঞ্চে ফিরছে ‘কঞ্জুস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
এক বছর পর মঞ্চে ফিরছে ‘কঞ্জুস’ ‘কঞ্জুস’র একটি দৃশ্য

করোনার জন্য প্রায় এক বছর ধরে মঞ্চে দেখা যায়নি দেশের সর্বাধিক মঞ্চায়িত সাড়া জাগানো হাসির নাটক ‘কঞ্জুস’। তবে নাট্যসংগঠন লোক নাট্যদলের (বনানী) নিয়মিত প্রযোজনাটি আবারও ফিরছে।

 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বেইলী রোডের মহিলা সমিতি মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হতে যাচ্ছে।  

ফরাসি নাট্যকার মলিয়েরের বিখ্যাত কমেডি ‘দি মাইজার’ অবলম্বনে কঞ্জুস নাটকটির রূপান্তর করেছেন তারিক আনাম খান এবং নির্দেশনা দিয়েছেন কামরুন নূর চৌধুরী।

এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আবদুল্লাহ আল হারুন, ইউজিন গোমেজ, সামসাদ বেগম, আনোয়ার কায়সার, মনিকা বিশ্বাস, তানজিনা রহমান, আবু তাহের লিটন আকাশ, বাসুদেব হালদার, মিনহাজুল হুদা দীপ, সাদেকুল ইসলাম, সোহেল মাসুদ প্রমুখ।  

পোশাক পরিকল্পনা করেছেন কামরুন নূর চৌধুরী, আলোক পরিকল্পনা - জি এম সিরাজুল হোসেন, আবহ সঙ্গীত- অভিজিৎ চৌধুরী, নূর তাজমিন নীর, পিনাকী রঞ্জন সরকার, মঞ্চ ব্যবস্থাপনা- আব্দুল আউয়াল খান/সোহেল মাসুদ।

‘কঞ্জুস’ পুরান ঢাকার বাসিন্দাদের বৈশিষ্ট্যপূর্ণ জীবন ও সংস্কৃতির ভিত্তিতে রূপান্তরিত, যারা উর্দু ও বাংলা ভাষার মিশ্রণে এক বিশেষ ধারায় কথা বলেন। তাদের জীবনধারার আবহ তৈরি করার জন্য এই নাটকে পুরনো দিনের জনপ্রিয় সব হিন্দি গান ব্যবহৃত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa