ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

অন্যের সম্পর্ক নিয়ে না ভেবে নিজের চরকায় তেল দেন: আঁখি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
অন্যের সম্পর্ক নিয়ে না ভেবে নিজের চরকায় তেল দেন: আঁখি আঁখি আলমগীর

অপরকে নিয়ে অরুচিকর মন্তব্য কিংবা অন্যের ব্যাপারে নিজের বিকৃত মানসিকতার বহিঃপ্রকাশ অনেকেই ঘটান সামাজিকমাধ্যমে। এবার এমন মানসিকতার লোকদের উদ্দেশ্যে কিছু হিতোপদেশ দিলেন সংগীতশিল্পী আঁখি আলমগীর।

 

নিজের ফেসবুক ওয়ালে আঁখি আলমগীর লেখেন, ‘ফেসবুক আসলেই ফেসবুক। যতই কাব্য দেখান, গান দেখান, রং দেখান, হামবড়া ভাব দেখান, আপনার আসল পরিচয়, আসল “face” তখনই উন্মোচিত হয় যখন আপনি অন্যকে হেয় করেন। ’

তিনি বলেন, ‘কিছু মানুষ অহরহ অন্যকে খোঁচা মেরে, অপমান করে স্ট্যাটাস দিয়ে নিজের আসল স্ট্যাটাস দেখিয়ে দিচ্ছেন। সেটা বোঝার ক্ষমতাও হিংসা আর নীচতায় ভরা চোখ-মন দেখতে পায় না।

জনপ্রিয় এ সংগীতশিল্পী জানান, ‘আমি অনেক কাছের মানুষকে unfriend/unfollow করেছি, আমাকে নয়, শুধু তাদের অন্যকে নিচু করে বা হেয় করে আনন্দ পাবার অভ্যাসের কারণে। কাউকে ভালো না লাগলে তাকে avoid করেন, বা তাকে confront করবেন। কোনটার সাহস না থাকলে ইনিয়ে বিনিয়ে আকারে ইঙ্গিতে স্ট্যাটাস দিবেন না। এমনও হতে পারে যার জন্য লিখলেন সে বুঝেও নাই। তার হয়তো এতো সময়ও নাই। খামোখাই আপনার ক্ষুদ্রতা মানুষ দেখলো। কথাগুলো আমার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই আমিও আগে ভাবি, তারপর লিখি।

এরপর আঁখি পরামর্শ দেন, ‘কে কাকে বিয়ে করলো, কোথায় ভেগে গেল, কে কার কততম বউ/স্বামী, কার সাথে কার পরকীয়া এসব বিষয় নিয়ে ভেবে মাথা নষ্ট করবেন না। নিজের চরকায় তেল না থাকলে পরে কেউ বেল দিবে না। ’

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।