ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফের সভাপতি লাভলু, প্রথমবার সম্পাদক সাগর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ফের সভাপতি লাভলু, প্রথমবার সম্পাদক সাগর

নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে ফের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা-নির্মাতা সালাহউদ্দিন লাভলু। আর প্রথমবারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নির্মাতা এস এম কামরুজ্জামান সাগর।



শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংগঠনটির দুই বছর মেয়াদী নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে এইদিন রাতেই ফল ঘোষণা করা হয়।

সালাউদ্দিন লাভলু ভোট পেয়েছেন ১৭০টি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী অনন্ত হীরা ১৪৯টি ও দীপু হাজরা ১২টি ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে মাসুম আজিজ ২৬৮ ভোট (নির্বাচিত), ফরিদুল হাসান ১৯৯টি (নির্বাচিত), রফিক উল্লাহ সেলিম ১৮৯টি (নির্বাচিত), শিহাব শাহীন ১৮২টি এবং প্রানেশ চৌধুরী ১৫৫টি ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে এস.এম কামরুজ্জামান সাগর ১৭০টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী
মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৬১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে পিকলু চৌধুরী ২৬০টি ও ফিরোজ খান ২০৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী চয়নিকা চৌধুরী পেয়েছেন ১৯৪টি ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে ফেরারি অমিত ১৭১ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী তুহিন হোসেন ১৩৯টি ও এস এম মাসুদ করিম ২১টি ভোট পেয়েছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মোহাম্মদ সহিদ উন নবী ১৮২ ভোট পেয়ে নির্বাচিত এবং মনিরুজ্জামান নাহিদ ১৪৯টি ভোট পেয়েছেন।

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন ১৮৬ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এস এম শহীদুল ইসলাম রুনু ১৪৫ ভোট পেয়েছেন।

তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আনিসুল হক ইমেল। তিনি ভোট পেয়েছেন ১৯১টি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সঞ্জয় বড়ুয়া পেয়েছেন ১৪০ ভোট।

আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক পদে নিয়াজ মাহমুদ আক্কাস ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

ডিরেক্টরস গিল্ডের এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩৯৬ জন। ভোট দিয়েছেন ৩৫৯ জন। বাতিল ভোট ২৮টি।  এর মধ্যে ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৪ জন নির্মাতা।  কার্যনির্বাহী কমিটির সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। বিজয়ীরা আগামী দুই বছরের জন্য সংগঠনটির নেতৃত্ব দেবেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।