ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

প্রাচ্যনাটের উদ্যোগে রোজিনার জন্য নাট্যযাত্রা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মে ২০, ২০২১
প্রাচ্যনাটের উদ্যোগে রোজিনার জন্য নাট্যযাত্রা

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে তার পাশে দাঁড়িয়েছে নাট্য সংগঠন প্রাচ্যনাট। এই সাংবাদিককে সমর্থন জানিয়ে ‘রোজিনার সাথে নাট্যযাত্রা’ শিরোনামে তারা একটি পথযাত্রার উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৪টায় রাজধানীর সচিবালয়ের সামনে থেকে এই পথযাত্রা শুরু হয়ে থামবে শাহবাগে। ২ কিলোমিটারের এই নাট্যযাত্রায় অংশ নেবেন নাট্যকর্মীরা। বিষয়টি প্রাচ্যনাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একটা অস্বস্তিকর সময় যাচ্ছে অরাজকতার হাত ধরে। রুচি স্বাস্থ্যহীনতায় ভুগছে মানুষ, প্রদর্শন করছে নিজের পেশীশক্তি। অসামজস্যতা নিয়ে প্রশ্ন করতে গেলে আপনিও প্রশ্নের মুখোমুখি হন- এসব জানার আপনি কে? চুপ থাকেন, নিজেরটা বুঝে নেন, আর চোখ বুজে থাকেন। আপনি যদি না মানেন অপশক্তি আপনার টুটি চেপে ধরে আপনার কণ্ঠ রোধ করবে। এসব অপশক্তি যতবার টুটি চেপে ধরবে ততবারই কণ্ঠ দ্বিগুণ চিৎকার করে উঠবে। আমারও চিৎকার করতে চাই রোজিনার জন্য, চিৎকার করতে চাই দুর্নীতি বন্ধ করার জন্য।

নাট্যকর্মীসহ প্রাচ্যনাটের সকল বন্ধুদের স্বাস্থ্যবিধি মেনে এই নাট্যযাত্রায় অংশ নিয়ে রোজিনার জন্য সংহতি জানাতে এবং সকল প্রকার দুর্নীতিকে না বলতে আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, পেশাগত দায়িত্ব পালনকালে গত সোমবার (১৭ মে) সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের দপ্তরে দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে পুলিশে দেওয়া হয়। পরে তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টে মামলা দায়ের করা হয়।

রোজিনা ইসলামকে মঙ্গলবার (১৮ মে) আদালতে তুলে রিমান্ডের আবেদন জানায় পুলিশ। আদালত রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে বৃহস্পতিবার (২০ মে) তার জামিন শুনানির দিন ধার্য করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, মে ২০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।