ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘ইন্ডিয়ান আইডল’র তীব্র সমালোচনায় অভিজিৎ সাওয়ান্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মে ২১, ২০২১
‘ইন্ডিয়ান আইডল’র তীব্র সমালোচনায় অভিজিৎ সাওয়ান্ত অভিজিৎ সাওয়ান্ত

জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন এই শো’টির প্রথম সিজনের বিজয়ী অভিজিৎ সাওয়ান্ত। শো’র কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি বলেন, প্রতিভার তুলনায় জোর দেওয়া হচ্ছে ব্যক্তিগত জীবনের 'ট্র্যাজিক' ঘটনায়!

কিশোর কুমারের ছেলে অমিত কুমারের পর এবার 'ইন্ডিয়ান আইডল' কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অভিজিৎ সাওয়ান্ত।

 

সম্প্রতি, এই শো’য়ের কিশোর কুমার স্পেশ্যাল পর্ব সম্প্রচার হওয়ার পরপরই সামাজিকমাধ্যমে ওই অনুষ্ঠানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। ওই বিশেষ পর্ব প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কিশোর-পুত্র অমিত কুমার জানিয়েছিলেন, অনুষ্ঠানে হাজির হওয়ার জন্য তাকে মোটা টাকার পারিশ্রমিক দেওয়া হয়েছিল এবং নির্দেশ দেওয়া হয়েছিল প্রতিযোগীদের যেন তিনি প্রশংসা করে উৎসাহিত করেন। অতএব অনেকের গান ভালো না লাগলেও তিনি সেই নির্দেশ অনুযায়ী প্রশংসা করতে বাধ্য হয়েছেন! 

এবার এই ব্যাপারেই মুখ খুললেন অভিজিৎ সাওয়ান্ত। যদিও অমিত কুমারের সুরে প্রতিযোগীদের ওপর সরাসরি কোনও দোষারোপ করেননি তিনি। তার মতে কিশোর কুমারের মতন তো আর কেউ গাইতে পারবেন না। তাই যে যার নিজের দক্ষতা ও প্রতিভা অনুযায়ী গান গেয়ে কিশোরের উদ্দেশে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করেছেন।

তবে 'ইন্ডিয়ান আইডল' শো-কে মোটেই ছেড়ে কথা বলেননি তিনি। এক সাক্ষাৎকারে এই গায়ক জানিয়েছেন, আজকাল 'ইন্ডিয়ান আইডল' শোয়ের কর্তৃপক্ষের 'ফোকাস' প্রতিযোগীদের প্রতিভার ওপর থাকে না তেমন। তারা বেশি নজর দেন কোন প্রতিযোগীর ব্যক্তিগত জীবনে দুঃখের গল্পটা বেশি।  

অভিজিতের কথায়, 'শোয়ে অংশগ্রহণকারী প্রতিযোগী জুতো পালিশ করে দিনের রুটি যোগান কি না কিংবা অর্থনৈতিকভাবে কতটা পিছিয়ে পড়া -সেসবের ওপরেই এখন বেশি নজর শোয়ের কর্তাদের। ' 

এখানেই থেমে যাননি অভিজিৎ। তিনি বলেন, আঞ্চলিক রিয়েলিটি শো’গুলোতে যেখানে মেধাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়, সেখানে হিন্দি শো’তে প্রতিযোগীদের জীবনের দুঃখ-দুর্দশার গল্প দর্শকদের সামনে পেশ করা যায়। তিনি অভিযোগ তোলেন, শো’য়ের ব্যবসা ও টিআরপি’র জন্যই এসব করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, মে ২১, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।