ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অক্ষয়ের সিনেমাকে ‘পদ্মাবত’র মতো অবস্থা করার হুমকি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ১, ২০২১
অক্ষয়ের সিনেমাকে ‘পদ্মাবত’র মতো অবস্থা করার হুমকি 'পদ্মাবত'র পোস্টার ও অক্ষয় কুমার

বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের ‘পদ্মাবত’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালে।  

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত সিনেমাটি মুক্তির আগে ও পরে ব্যাপক বাধার মুখে পড়ে।

শুরুতে সিনেমাটির নাম ছিল ‘পদ্মাবতী’। কিন্তু ভারতীয় কর্ণি সেনাদের আপত্তির মুখে নাম পরিবর্তন করে রাখা হয় ‘পদ্মাবত’। এছাড়া নির্মাতা কাটছাঁট করতে বাধ্য হয় আলোচিত সিনেমাটির বেশকিছু দৃশ্য।

এবার কর্ণি সেনাদের তোপের মুখে পড়েছে অক্ষয় কুমার অভিনীত নতুন সিনেমা ‘পৃথ্বীরাজ’। সিনেমাটির নাম নিয়ে আপত্তি উঠেছে। এই সিনেমার অবস্থা ‘পদ্মাবত’র মতো করারও হুমকি দেওয়া হয়েছে।

কর্ণি সেনার যুব শাখার সভাপতি সুরজিৎ সিং রাঠোর জানান, শুধু ‘পৃথ্বীরাজ’ শব্দটি ব্যবহার করায় পৃথ্বীরাজ চৌহানের মতো রাজার অপমান করা হয়েছে। তাই রাজার নাম ব্যবহার করলে পুরো নাম ব্যবহার করতে হবে এবং এটি মুক্তির আগে কর্ণি সেনা এবং রাজপুত সমাজকে দেখাতে হবে। সেখান থেকে অনুমতি পেলেই নির্বিঘ্নে মুক্তি দেওয়া যাবে। না হলে সঞ্জয়লীলা বানসালির ‘পদ্মাবত’ সিনেমার মতো অবস্থা হবে বলেও হুমকি দেওয়া হয়।

ভারতীয় ইতিহাসে পৃথ্বীরাজ চৌহান এক মহান হিন্দু যোদ্ধা এবং রাজা। এমন মহান হিন্দু রাজার শুধুমাত্র ‘পৃথ্বীরাজ’ বলে সম্বোধন করাতেও আপত্তি কর্ণি সেনাদের। এতে অনেকের ভাবাবেগে আঘাত লাগতে পারে বলে দাবি জানানো হয়েছে।

এদিকে, কর্ণি সেনারা ছাড়াও ‘পথ্বীরাজ’ সিনেমার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে সনাতন সেনারা। মুম্বাইয়ের আম্বোলি থানায় প্রযোজক আদিত্য চোপড়া, পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী, অভিনেতা অক্ষয় কুমারসহ সংশ্লিষ্ট একাধিক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে।  

সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন সাবেক বিশ্বসুন্দরী মানষী চিল্লার। চলতি বছর এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুন ০১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad