ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জুন ৮, ২০২১
বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব

ঢাকা: বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময়কে গুরুত্ব দিয়ে ইউরোপীয় ইউনিয়ন প্রথমবারের মতো বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব (বিইইউএফএফ) আয়োজন করতে যাচ্ছে।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে এ আয়োজন চলবে আগামী ৯ থেকে ৩০ জুন পর্যন্ত।

এ উৎসবে বাংলাদেশ ও ইউরোপের মোট ২৩টি চলচ্চিত্র দেখানো হবে।

বাংলাদেশে থাকা দর্শকরা অনলাইনে উপভোগ করতে পারবেন চলচ্চিত্রগুলো। ইউরোপীয় চলচ্চিত্রগুলো বাংলা সাবটাইটেলসহ দেখা যাবে। বাংলাদেশ-ইইউ এর এই বন্ধুত্বকে উদযাপন করতে চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার অনুরোধ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন । এ লিঙ্কে গিয়ে  (www.beuff.org) বিনামূল্যে এসব চলচ্চিত্র দেখা যাবে।

ঢাকার ইউরোপীয় ইউনিয়ন কার্যালয় আরো জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হয়ে স্বাধীনতার পর থেকে বাংলাদেশ সরকারের পাশে থেকে সহযোগিতা করে আসছে। নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, খাদ্য ও পুষ্টি সুরক্ষা এবং সুশাসনসহ অনান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাংলাদেশের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে। ইইউ এবং এর অন্তর্ভুক্ত  দেশগুলো টিম ইউরোপ গঠন করে ডিসেন্ট ওয়ার্ক (ভালো কাজ/ কার্যকরী পদক্ষেপ) এবং গ্রিন এনার্জি ট্রানজিশন (সবুজ শক্তি বিনিময়) নামে দুটি নতুন উদ্যোগ নিতে চলেছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ০৮, ২০২১
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।