ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘ডিউন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘ডিউন’ ‘ডিউন’র পোস্টার

বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক সিনেমা ‘ডিউন’ ২০২০ সালের নভেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা কারণে প্রায় এক বছর পর এটি শুক্রবার (২২ অক্টোবর) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও সিনেমাটি মুক্তি পাচ্ছে।

‘ডিউন’র ফার্স্টলুক প্রকাশ করে ভক্তদের উৎসাহ বাড়িয়ে দিয়েছিলেন নির্মাতা ডেনিস ভিলেনিউভে। এরপর প্রথম ট্রেলারেই দর্শকদের মাত করেন। ওয়ার্নার ব্রস ইন্ডিয়া ইউটিউব চ্যানেলে বহুল প্রতীক্ষিত সিনেমাটির ট্রেলার প্রকাশের পর নতুন আলোচনার সৃষ্টি করে।  

ফ্র্যাঙ্ক হার্বার্টের ১৯৬৫ সালের উপন্যাস ‘ডিউন’ অবলম্বনে একই নামে বড়পর্দার জন্য সিনেমাটি নির্মাণ করেছেন অস্কার মনোনীত পরিচালক ডেনিস ভিলেনিউভে। এতে অভিনয় করেছেন টিমোথি চালামেট, রেবেকা ফার্গুসন, অস্কার আইজ্যাক, জোশ ব্রোলিন, স্টেলান স্কার্সগার্ড, ডেভ বুটিস্টা, চ্যাং চেন, জেনডায়া, স্টিফেন ম্যাককিনলি হেন্ডারসন ও অস্কারজয়ী জ্যাভিয়ের বারডেমসহ আরও অনেকে।  

টিমোথি ও জেনডায়ার রসায়ন দেখা যায় সিনেমাটির ট্রেলারে। একের পর এক নতুন চরিত্র হাজির হয় সামনে, শ্বাসরুদ্ধকর ভিজ্যুয়াল, মহাকাব্যিক যুদ্ধের দৃশ্য আর এমন কিছু দানবীয় চরিত্র যা আগে কখনও দেখা যায়নি। সেসঙ্গে প্রেরণামূলক কথাগুলো দাগ কাটে দর্শকের মনে।  

সিনেমাটিতে টিমোথির নাম পল অ্যাট্রেইডেস। এমন কিছু ক্ষমতা ও আশীর্বাদ নিয়ে তিনি জন্ম নিয়েছেন যা তার নিজেরই অজানা। মহাবিশ্বের সবচেয়ে ভয়ংকর গ্রহে তাকে সংগ্রাম করতে হবে তার পরিবার ও নিজের লোকদের রক্ষা করতে। এটাই এখন বিস্ময়ের সঙ্গে দেখার বিষয়, কীভাবে মানসিকভাবে উদ্দীপিত এ নায়ক মানুষের সর্বোচ্চ ক্ষমতা অর্জন করতে পারে। আর তা হলো, নিজের ভয়কে জয় করে অস্তিত্ব টিকিয়ে রাখা।  
এমনই রহস্যময় আর টান টান উত্তেজনায় ঠাসা ‘ডিউন’ দর্শকদের আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে বলে সিনেমাপ্রেমিদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa