ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

প্রথমবার টাইমস স্কয়ারে বাংলাদেশের সিনেমা!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
প্রথমবার টাইমস স্কয়ারে বাংলাদেশের সিনেমা!

বিশ্ব বিনোদনের প্রধান কেন্দ্র যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের টাইমস স্কয়ারের মাল্টিপ্লেক্স এএমসি এম্পায়ারে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’।  

আগামী ১৯ নভেম্বর টাইমস স্কয়ারসহ যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

হলের সংখ্যা ক্রমশ বাড়বে।

বিষয়টি জানান বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডা-ভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব সপ্তক। তিনি জানান, এটিই হতে যাচ্ছে টাইমস স্কয়ারের এএমসি এম্পায়ার-এ মুক্তি পাওয়া প্রথম বাংলাদেশি সিনেমা।  

মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাটি এর আগে ২০২০ সালে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণের।  

১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবে ‘ঊনপঞ্চাশ বাতাস’ জুরি পুরস্কার লাভ করেছে। সিনেমাটির জন্য লন্ডনে অনুষ্ঠিত ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসবে সেরা নির্মাতার পদক পেয়েছেন সিনেমাটির নির্মাতা।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।