ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বিনোদন

‘বাবু খাইছো’ গানের মামলায় অব্যাহতি পেলেন হিরো আলম

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
‘বাবু খাইছো’ গানের মামলায় অব্যাহতি পেলেন হিরো আলম হিরো আলম

আলোচিত ‘বাবু খাইছো’ গানের শিরোনাম, কথা, সুর চুরি ও বিকৃত করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে হিরো আলম ও আতাউর রহমান মমর নামে মামলা হয়েছিল। এবার সেই মামলা থেকে অব্যাহতি পেলেন তারা।

 

বুধবার (১০ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাদের অব্যাহতি দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এর আগে সাক্ষ্য-প্রমাণে সত্যতা খুঁজে না পাওয়ায় গত ২১ সেপ্টেম্বর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি উপপরিদর্শক শাখাওয়াত হোসেন চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এ বিষয়ে শুনানির জন্য বুধবার (১০ অক্টোবর) দিন ধার্য ছিল।  

এর আগে গত বছরের ৬ ডিসেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে হিরো আলম ও আতাউর রহমানের বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মীর শাহরিয়ার মাসুম বাদী হয়ে মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বাদী বলেন, আলোচনায় আসা ‘বাবু খাইছো’ গানটি মীরের সুরে লিখেছেন ও গেয়েছেন তারই ছোট ভাই ডিজে মারুফ। এটি ৫ সেপ্টেম্বর ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশ হয়। এরপর ইউটিউব, ফেসবুক হয়ে তুমুল জনপ্রিয় ও ভাইরাল হয় গানটি। গানটির মাধ্যমে সাম্প্রতিক প্রেমিক-প্রেমিকাদের কিছু অসঙ্গতি বা কালচার মজার ছলে তুলে আনেন মীর ব্রাদার্স।

অভিযোগে আরও বলা হয়, এ গানটির সাফল্য দেখে হিরো আলমও তার অনুকরণে নিজের গানটি তৈরি করেছেন। মীর ব্রাদার্সের অভিযোগ, গানটির শিরোনাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছেন হিরো আলম।  

তাদের আরো দাবি, এই গানটি তৈরির মাধ্যমে মূল গান, শিল্পী ও শিল্পের মানহানি করেছেন হিরো আলম।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa