ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কঙ্গনার পদ্মশ্রী ‘কেড়ে’ নিতে চিঠি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
কঙ্গনার পদ্মশ্রী ‘কেড়ে’ নিতে চিঠি

‘বিতর্কের রানী’ বলা হয় বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌতকে। সম্প্রতি ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মশ্রী গ্রহণ করেছেন তিনি।

 

সম্মাননা গ্রহণের পর ‘ভিক্ষের স্বাধীনতা’ মন্তব্যকে করে ফের বিতর্কে জড়িয়েছেন কঙ্গনা। তার এমন মন্তব্যের বিরোধিতা করে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল।  

ওই চিঠিতে কঙ্গনার পদ্মশ্রী কেড়ে নেওয়ার অনুরোধ জানান স্বাতী। পাশাপাশি দেশদ্রোহের অভিযোগে অভিনেত্রী বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার পক্ষেও মত দেন।

এর আগে পদ্মশ্রী হতে পাওয়ার পর এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, ‘ভারত প্রকৃত স্বাধীনতা পেয়েছিল ২০১৪ সালে, যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসেন। ১৯৪৭ সালে দেশ স্বাধীনতা পায়নি। ওটা ছিল ভিক্ষা। ’ 

এরপর স্বাভাবিকভাবেই অভিনেত্রীর এমন মন্তব্যের পর বিতর্ক শুরু হয়ে যায়। তার বিরুদ্ধে মামলা করারও হুঁশিয়ারিও দেন অনেকে।  

পরে কঙ্গনা সামাজিক মাধ্যমে লেখেন, ‘ওই সাক্ষাৎকারেই সব কিছু পরিষ্কার করে বলে দেওয়া হয়েছিল। ১৯৪৭ সালে কোন যুদ্ধ হয়েছিল, তা আমি জানি না। যদি কেউ তা আমার নজরে আনতে পারেন তাহলে আমি আমার পদ্মশ্রী ফিরিয়ে দেবো। ’

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।