ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

বিনোদন

আত্মহত্যা বিরোধী চলচ্চিত্রে লাবনী

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
আত্মহত্যা বিরোধী চলচ্চিত্রে লাবনী লাবন্যক লাবনী

হতাশায় আমাদের যুবসমাজের অনেকেই আত্মহত্যার পথ বেছে নেয়। হতাশায় যেন আর কারও প্রাণ না যায় সে জন্য নির্মাতা আসাদ সরকার নির্মাণ করেছেন আত্মহত্যা বিরোধী সিনেমা।

সিনেমার নাম ‘জীবন পাখি’। সিনেমাটির মাধ্যমে অভিষেক চলচ্চিত্রে হতে যাচ্ছে থিয়েটার কর্মী লাবন্যক লাবনীর।  

জানা গেছে, ইতোমধ্যে সিনেমাটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। আসছে নতুন বছর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

প্রথম চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে লাবনী বলেন, ‘থিয়েটার দিয়ে আমার অভিনয়ের হাতেখড়ি। প্রথম থেকেই ইচ্ছে ছিল ভিন্ন ঘরানার গল্পে কাজ করার। ‘জীবন পাখি’র গল্প শুনে মনে হয়েছিল বেশ ভিন্নতা আছে এতে। দেশের প্রথম আত্মহত্যা বিরোধী চলচ্চিত্রের অংশ হতে পারা অবশ্যই গর্বের ও আনন্দের ব্যাপার। ’

লাবনী আরও বলেন, ‘সিনেমাটিতে মায়া চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল। তবে সাধ্যমতো চেষ্টা করেছি। সিনেমাটি মাধ্যমে দর্শকদের আত্মহত্যার বিপক্ষে দাঁড়ানোর আহবান জানানো হবে। আমার মনে হয় সামাজিক সচেতনতা বৃদ্ধিতে এটি বড় ভূমিকা রাখবে। ’

নির্মাতা আসাদ সরকার জানান, হতাশাগ্রস্থ তরুণ-তরুণীদের জীবনমুখী করার বাসনা নিয়েই সিনেমাটির কাহিনি রচনা করা হয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মোহনা মীম, সুজন হাবীব, ফাতেমা তুজ জোহরা, আব্দুল আজিজ, আবু হেনা রনিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa