ঢাকা, মঙ্গলবার, ১০ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

হুমায়ুন আজাদের উপন্যাসের ‘ময়না’ হবেন রাজ রিপা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
হুমায়ুন আজাদের উপন্যাসের ‘ময়না’ হবেন রাজ রিপা হুমায়ুন আজাদ-রাজ রিপা

লেখক শিক্ষাবিদ ও ভাষাবিজ্ঞানী হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। নাম ঠিক না হওয়া এই সাহিত্য নির্ভর সিনেমায় ময়না চরিত্রে অভিনয় করবেন নবাগত রাজ রিপা।

বাংলাদেশের গ্রামীণ সমাজের একটি ধর্ষিত মেয়ের জীবন এবং তার নির্মম পরিণতি উঠে এসেছে ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ উপন্যাসে। উপন্যাসটি ২০০২ সালে প্রকাশিত হয়েছিল।  

মঙ্গলবার (৭ ডিসেম্বর) ছিল তরুণ অভিনয়শিল্পী রাজ রিপার জন্মদিন। বিশেষ দিনে সিনেমাটি নির্মাণের ঘোষণা দেওয়া হয়। রাজ রিপাকে নিয়ে সিনেমাটি নির্মাণ করবেন সোহেল রানা বয়াতি।  এর চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল।   বড় পর্দার জন্য সোহেল রানা বয়াতির এটি প্রথম সিনেমা।  

এই নির্মাতা জানান, সিনেমার নাম এখনও চূড়ান্ত নয়। শিগগিরই নাম চূড়ান্ত করা হবে। এ ধরনের গল্পে কাজ করা খুবই চ্যালেঞ্জিং। প্রথম সিনেমা নির্মাণে সেই চ্যালেঞ্জটি নিয়েছি। আশা করি, ময়না চরিত্রটি রাজ রিপা ফুটিয়ে তুলতে পারবো।

২০২০ সালের একই দিনে জন্মদিন উপলক্ষে উপহার হিসেবে পান নির্মাণাধীন প্রথম চলচ্চিত্র ‘মুক্তি’। সিনেমাটি নির্মাণ করছেন ইফতেখার চৌধুরী।  সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন রাজ রিপা। এই সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক হবে তার।

রাজ রিপা বলেন, ২০২০ সালের ৭ ডিসেম্বর ইফতেখার চৌধুরী আমাকে জন্মদিনে ‘মুক্তি’ সিনেমা উপহার দেন। এক বছর পর একই দিনে নতুন একটি সিনেমা পেলাম। মুক্তির কাজ শেষের দিকে। আর নতুন সিনেমাটির প্রস্তুতি পর্বে আছে। দুটি নারী কেন্দ্রীক সিনেমা। দুটি সিনেমার চরিত্রই চ্যালেঞ্জিং। তবুও ইফতেখার চৌধুরী ও সোহেল রানা ভাই আমার ওপর আস্থা রেখেছেন। আশা করছি, তাদের আস্থার রাখতে পারবো।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa