ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

ঢাকার প্রেক্ষাগৃহে ‘দ্য ম্যাট্রিক্স’ নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
ঢাকার প্রেক্ষাগৃহে ‘দ্য ম্যাট্রিক্স’ নিয়ে প্রিয়াঙ্কা চোপড়া প্রিয়াঙ্কা চোপড়া

সর্বশেষ ১৯৯৯ সালে বৈজ্ঞানিক কল্পকাহিনীনির্ভর সিনেমা ‘দ্য ম্যাট্রিক্স’ মুক্তি পেয়েছিল। এবার প্রায় দুই দশক পর পর্দায় ফিরছে হলিউডের জনপ্রিয় এই সিরিজের নতুন সিনেমা।

 

সিনেমাটি বেশকিছু চমক নিয়ে হাজির হচ্ছে। আর অন্যতম একটি চমক বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। প্রথমবারের মতো এই সিরিজটির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।  

২২ ডিসেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘দ্য ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ সিনেমা ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস’। বাংলাদেশের দর্শকরাও সিনেমাটি দেখতে পাবেন বড় পর্দায়। শুক্রবার (২৪ ডিসেম্বর) স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বহুল কাঙ্ক্ষিত এ সিনেমা।  

সিরিজের প্রথম সিনেমাটি মুক্তির পরপরই ব্যাপক সাড়া পায়। সে সময়ে এটি বক্স অফিস থেকে ৪৬৫ দশমিক ৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিল। এরপর ২০০৩ সালে মুক্তি পায় এই সিরিজের পরের দু’টি সিনেমা ‘দ্য ম্যাট্রিক্স রিলোডেড’ এবং ‘দ্য ম্যাট্রিক্স রেভ্যুলেশন্স’।  

এই দু’টি সিনেমা বক্স অফিস থেকে যথাক্রমে ৭৩৯ দশমিক ৪ মিলিয়ন ও ৪২৭ দশমিক ৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। ‘ম্যাট্রিক্স রেভল্যুশন’কে সিরিজটির শেষ বলে ধারণা করেছিলেন ভক্তরা। তবে ভক্তদের চমকে দিয়ে আবারও পর্দায় আসছে ‘ম্যাট্রিক্স’।  

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস’ সিনেমার শুটিং শুরু হয়। স্যান ফ্রান্সিসকো ছাড়াও জার্মানি ও যুক্তরাষ্ট্রের শিকাগোতে এই সিনেমাটি শুটিং করা হয়েছে। তবে করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ মাসের পর সিনেমাটির শুটিং স্থগিত করা হয়। তারপর একই বছরের আগস্টে জার্মানির বার্লিনে সিনেমাটির শুটিং শুরু হয়।  

‘দ্য ম্যাট্রিক্স’-এর চতুর্থ পর্বে কিয়ানু রিভস, ক্যারি অ্যান মস ছাড়াও থাকছেন নিল প্যাট্রিক হ্যারিস, জেসিকা হেনউকসহ একঝাঁক জনপ্রিয় হলিউড তারকা এবং বলিউডের জনপ্রিয় নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া।  

ট্রেলারে বড় চশমা পরা বলিউডের দেশী গার্ল প্রিয়াঙ্কা চোপড়াকেও দেখা যায়। তখন থেকে ট্রেলারে প্রিয়াঙ্কাকে দেখে যেমন মুগ্ধ হন তার ভক্তরা তেমনি সিনেমাতে তার ভূমিকা নিয়ে কৌতূহলও জাগিয়েছে। আগের তিন পর্বের মতো এবারও পরিচালনায় থাকছেন লানা ওকাভস্কি, আর নিও এবং ট্রিনিটি চরিত্রে থাকছেন জনপ্রিয় অভিনেতা কিয়ানু রিভস ও অভিনেত্রী ক্যারি অ্যান মস।

‘দ্য ম্যাট্রিক্স’ সিনেমার কাহিনী যেখান থেকে শুরু হয়েছিলো এই সিনেমার কাহিনী ঠিক সেখানেই ফিরে যাবে। অর্থাৎ ‘দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস’ সিনেমায় ‘দ্য ম্যাট্রিক্স’ সিনেমার কাহিনীর পুনরুত্থান ঘটবে।

এর আগেও ঢাকার প্রেক্ষাগৃহে প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত হলিউড সিনেমা ‘বেওয়াচ’ মুক্তি পেয়েছিল। দীর্ঘদিন পর রাজধানীর প্রেক্ষাগৃহ ফিরছেন এই সাবেক বিশ্ব সুন্দরী।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।