ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে অপির মেয়ের জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে অপির মেয়ের জন্মদিন

জনপ্রিয় অভিনেত্রী অপি করিম ও স্থপতি এনামুল করিম নির্ঝরের কোল জুড়ে ২০২০ সালের ২৮ ডিসেম্বর আসে কন্যাসন্তান রশ্মি রুয়াইদা করিম। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) তাদের মেয়ে দ্বিতীয় বছরে পা দিয়েছে।

এদিন বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে মেয়ের প্রথম জন্মদিন উদযাপন করেছেন অপি-নির্ঝর। রাজধানীর গাবতলীর ‘সুইচ  বিদ্যানিকেতন’ দিপনগর শাখায় মেয়েসহ গিয়েছিলেন তারা। এরপর স্কুলের সব শিক্ষার্থী ও সুবিধাবঞ্চিতের সঙ্গে কেক কেটেছেন।  

একই সঙ্গে শিশুরা আয়োজন করে গান ও আড্ডাসহ নানা পর্ব। এমনকি রশ্মির জন্মদিনের উপহারও দিয়েছে তারা। অপির কাছে হাতে আঁকা পেইন্ট তুলে দেয় রশ্মির জন্য।

এ নিয়ে অপি করিম বলেন, ‘আমাদের সন্তানরা যেন নিজেদেরকে উঁচু-নিচুর শ্রেণিবিন্যাস থেকে মুক্ত থেকে সব মানুষকেই সমানভাবে দেখতে পারে, সবাইকে আপন করে নিতে পারে- সেই শিক্ষা দেওয়ার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ। ছোটবেলা থেকেই যদি ওদের মধ্যে এই ভাবনাটা আমরা দিয়ে দিতে পারি, তাহলে ধনী-গরিবের যে উঁচু-নিচু শ্রেণিবিভেদ আমাদের সমাজে আছে সেটা দূর হবে। ’

ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও ঢাকা মেডিক্যালের শিক্ষার্থীদের নিয়ে তৈরি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সুইচ-বাংলাদেশ ফাউন্ডেশন পরিচালনা করছে স্কুলটি।

ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী ও জনসংযোগ কর্মকর্তা ওয়ালিউল বিশ্বাস জানান, শুরু থেকেই স্কুলটির সঙ্গে যুক্ত আছেন এই তারকা দম্পতি। আর নিজ সন্তানের জন্মদিনটি এভাবে কাটানোটি উদাহরণ হিসেবে দেখছেন তারা।

প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরেই পথ শিশুদের শিক্ষাদান, পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর সচেতনতামূলক কর্মসূচি ও বইমেলায় হুইলচেয়ার সেবাসহ নানা হিতকর কাজে যুক্ত।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।