ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শাপলা মিডিয়ার অফিসে হামলা, ভাঙচুর 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
শাপলা মিডিয়ার অফিসে হামলা, ভাঙচুর 

রাজধানীর কাকরাইলে সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার অফিসে হামলা ও ভাঙচুর চালানোর অভিযোগ পাওয়া গেছে।   

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ৪০ থেকে ৫০ জন দুর্বৃত্ত এই হামলা চালায় বলে শাপলা মিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তা অপূর্ব রায় গণমাধ্যমকে বলেন, বিকেল তিনটার দিকে অর্ধশতাধিক হামলাকারী মাস্ক, মুখোশ ও হেলমেট পরিহিত অবস্থায় অতর্কিত হামলা করে। এ সময় অফিসে থাকা ৪০টির বেশি ল্যাপটপ ও ভিডিও তৈরির যন্ত্রপাতি নিয়ে যায় তারা। এছাড়া ৩০টির বেশি ডেস্কটপ কম্পিউটার ভাঙচুর করে অফিসে থাকা সবার মোবাইল, মানিব্যাগ নিয়ে গেছে। হামলার সময় তারা সেলিম খান ও জায়েদ খানকে খোঁজাখুঁজি করেন।

এ ঘটনায় থানায় মামলা করা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে, এর আগে ১১ আগস্ট চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের মালিক মো. সেলিম খানকে হুমকি দেওয়ার কথা জানিয়ে রমনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।  

এতে উল্লেখ করা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের ঘটনাবলি নিয়ে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি সিনেবাজ অ্যাপে বিনামূল্যে প্রদর্শন করা হয়। এরপর সেন্সর চাড় পাওয়া ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটিও ১৪ আগস্ট ১২টা ১ মিনিটে সিনেবাজ অ্যাপে দেখানো হয়। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি প্রচারের আগ থেকেই স্বাধীনতা বিরোধী ও তাদের মদদপুষ্ট সন্ত্রাসীরা হুমকি দেওয়াসহ বিপদে ফেলার চক্রান্ত শুরু করে।

জিডিতে আরও উল্লেখ করা হয়, চলতি বছর ৬ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের জহির রায়হান ভিআইপি প্রকেজশন হলে এক সংবাদ সম্মেলন করে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার অফিসিয়াল পোস্টার রিলিজের পর থেকেই হুমকি দেওয়া শুরু হয়। এছাড়াও কিছু গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে বিভিন্ন উস্কানিমূলক নানা প্রচারণা শুরু করে। এসব কারণে বিপদের আশঙ্কা করা হয় জিডিতে।

বিষয়টি নিয়ে রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, ‘আমরা গিয়ে দেখেছি অনেক ভাঙচুর করা হয়েছে। কে বা কারা এই হামলা করেছে এই বিষয়ে শাপলা মিডিয়ার পক্ষ থেকে নির্দিষ্টভাবে কারো কথা বলছে না। ওনারা মামলা করলে আমরা সেটি নেবো। এখন আর কিছু বলার মতো নেই। ’

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।