ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

বিনোদন

অস্কারে রিমাইন্ডার লিস্টে বাংলাদেশের ‘গোর’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
অস্কারে রিমাইন্ডার লিস্টে বাংলাদেশের ‘গোর’ ‘দ্য গ্রেভ’ সিনেমার পোস্টার

বাংলাদেশ থেকে প্রয়াত তারেক মাসুদের ‘মাটির ময়না’ ছাড়া কোনও সিনেমা অস্কারে মনোনয়ন পায়নি। দীর্ঘদিন পর এবার অস্কার রিমাইন্ডার লিস্টে জায়গা করে নিয়েছে গাজী রাকায়েতের সিনেমা ‘গোর’ বা ইংরেজিতে ‘দ্য গ্রেভ’।

জানা গেছে, বিশ্বের বিভিন্ন দেশের ২৭৬টি সিনেমার সঙ্গে ১২টি প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশের এই সিনেমাটি।

ইতোমধ্যে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস প্রতিযোগিতার জন্য ২৭৬টি সিনেমার নাম ঘোষণা করেছে। তার মধ্যে স্থান পেয়েছে ‘দ্য গ্রেভ’। সিনেমাটি অস্কারের মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

এ বিষয়ে গাজী রাকায়েত বলেন, ‘গোর’ সিনেমাটি অস্কারের মূল প্রতিযোগিতায় ১২টি ক্যাটাগরিতে লড়বে। এই অনুভূতিটা দারুণ লাগছে। সারাবিশ্বে অস্কারের ১০ হাজার ভোটার রয়েছেন। প্রত্যেকে ভোটারের কাছে এই সিনেমাগুলো ব্যালট আকারে পৌঁছে যাবে। যারা ম্যাক্সিমাম ভোট পাবে তারা পুরস্কার পাবে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে আসছে ২৭ মার্চ অনুষ্ঠিত হবে ৯৪তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। মোট ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার।

গাজী রাকায়েত নির্মিত ‘গোর’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা নিজেই। এতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আশিউল ইসলাম, মৌসুমী হামিদ, দিলারা জামানসহ অনেকে। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমাটি ২০২০ সালের ডিসেম্বর মাসে মুক্তি পায়।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa