ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

বিনোদন

তুরস্কের ‘কুরুলুস: উসমান গাজী’ এবার বাংলায়

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
তুরস্কের ‘কুরুলুস: উসমান গাজী’ এবার বাংলায়

আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা তারা।

তাদের জন্য মুক্তির বার্তা নিয়ে হঠাৎ হাজির হন গোত্র প্রধান সুলেমান শাহের পুত্র আরতুগ্রুল গাজী। এরপর নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন তিনি।

ভিত্তি স্থাপন করেন উসমানী সাম্রাজ্যের। আর তারই পুত্র ওসমান তার বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গরূপ দেওয়ার উদ্যোগ নেন। গড়ে তুলেন ন্যায় বিচারের উসমানী সাম্রাজ্য। সেই গল্প নিয়েই নির্মিত হয়েছে টার্কিশ ড্রামা সিরিজ ‘কুরুলুস: উসমান গাজী’।

বিশ্বের বিভিন্ন দেশের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে ড্রামা সিরিজটি। এবার এটি প্রচার হতে যাচ্ছে বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতেও। ইতোমধ্যে সিরিজটির বাংলা ডাবিং সম্পন্ন হয়েছে। এতে কাজ করেছেন ৪৩ জনেরও বেশি বাংলাদেশী কণ্ঠশিল্পী।

জানা যায়, বাংলায় ডাবিংকৃত সিরিজটি বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) থেকে প্রতি সপ্তাহের বুধবার, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রোববার রাত ৯টায় প্রচার হবে।  পুন:প্রচার হবে পরের দিন থেকে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে। আর সংকলিত মেগা পর্ব প্রর্ব প্রচার হবে প্রতি সপ্তাহের শুক্রবার দুপুর ২টা ৩০ মিনিটে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।