ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জায়েদ খানের নামে জমি দখলের অভিযোগে মানববন্ধন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
জায়েদ খানের নামে জমি দখলের অভিযোগে মানববন্ধন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ‘ভোট কিনে’ জয় পাওয়ার অভিযোগের মধ্যেই চিত্রনায়ক জায়েদ খানের নামে ‘জোর পূর্বক’ জমি ও স্থাপনা দখলের অভিযোগ উঠেছে।

জমি ফিরে পেতে শিল্পী সমিতির সাবেক এই সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে ভুক্তভোগী পরিবারগুলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগকারীরা জানান, ২০১৬ সালের ২১ মার্চ রাত ২টায় একটি পাঁচতলা ভবনের পঞ্চম তলায় জায়েদ খান ও তার কিছু অস্ত্রধারীলোক গীতা রানী ও তার পরিবারের ওপর হামলা চালান। এ সময় তারা জোরপূর্বক টাকা-পয়সা ও ক্লিনিকের অ্যাম্বুলেন্স লুট করে নিয়ে যান। এসব লুট করার আগে জায়েদ খান গীতা রানীদের মারধর করেন এবং তার স্বামীকে পিটিয়ে ঝিনাইদহে রেললাইনের ওপর ফেলে রেখে যান।

সাংবাদিকদের কাছে বিষয়টি তুলে ধরে তারা জানান, এ বিষয়ে ২০১৬ সালের ২৬ মার্চ একটি এজাহার দায়ের করেছিল। এরপর থেকেই জায়েদ খান তার পরিবারকে নিয়মিত হত্যার হুমকি দিয়ে আসছেন। এছাড়া পাঁচতলা বাড়িটির বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন। বর্তমানে তারা ওই বাড়িতে থাকতে পারছেন না।

মানববন্ধনে জায়েদ খানের নামে অভিযোগ করে বলা হয়, ‘অন্তর জ্বালা’ সিনেমার শুটিংয়ের কথা বলে পিরোজপুর সদরে হিন্দু পরিবারের জমি ও ক্লিনিক দখল করেন জায়েদ খান। এর সঙ্গে জড়িত আছেন জায়েদ খানের ভাই ওবায়দুল হক পিন্টু ও শহীদুল হক মিন্টু।

এতে আরও বলা হয়, ২০১৮ সালের ১৫ এপ্রিল এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হলে মহামান্য হাইকোর্ট আমাদের পরিবারকে নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। বর্তমানে তারা ঢাকায় অবস্থান করছেন।

একই সঙ্গে ভুক্তভোগী পরিবার জানান, ‘ভূমিদস্যু’ জায়েদ খান গংয়ের হাত থেকে রক্ষা পেতে তারা সবার সহযোগিতা কামনা করছেন।

এদিকে, শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণের আবেদনের (লিভ টু আপিল) ওপর আপিল বিভাগে শুনানি আজ (রোববার) হচ্ছে না। শুনানি হবে সোমবার (১৪ ফেব্রুয়ারি)।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।