ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মান্না পর্দার চেয়েও মানবতার গল্পের জাঁদরেল সেনাপতি: আসিফ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
মান্না পর্দার চেয়েও মানবতার গল্পের জাঁদরেল সেনাপতি: আসিফ মান্না-আসিফ

ঢাকাই সিনেমার সুপারস্টার মান্নার ১৪তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি)। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি মাত্র ৪৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন ঢালিউডের এই তারকা।

মান্নার মৃত্যুবার্ষিকীকে তার স্মরণে সামাজিকমাধ্যমে এক স্ট্যাটাস শেয়ার করেছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। যেখানে এফ আই মানিক পরিচালিত ‘বাপ বেটার লড়াই’ সিনেমার ‘কখনও কি চেয়েছিলে’ গানটি শেয়ার করেছেন তিনি। সামিনা চৌধুরী ও আসিফের গাওয়া এই গানটিতে পর্দায় অভিনয় করেছিলেন মান্না ও পূর্ণিমা।  

এর ক্যাপশনে মান্নাকে নিয়ে আসিফ লেখেন, বাংলা সিনেমার সুপারষ্টার মান্না ভাই। আমার সৌভাগ্য জীবনের প্রথম সিনেমায় গাওয়া গানটি মান্না ভাইয়ের লিপে গিয়েছে। ভাইয়ের সঙ্গে অনেক আবেগ ইতিহাস মিশে আছে। একদিন অবশ্যই আপনাদের সঙ্গে শেয়ার করব নিবেদিত প্রাণ এই জননায়কের সান্নিধ্য পাওয়ার গল্প।  

মান্নাকে মানবতার গল্পের জাঁদরেল সেনাপতি আখ্যা দিয়ে এই গায়ক লেখেন, মান্না ভাই পর্দার হিরোর চেয়েও মানবতার গল্পের জাঁদরেল সেনাপতি ছিলেন। তিনি আজ নেই, প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধা জানাই। একজন মান্না, একটা সীমাহীন গল্পের আসল নায়ক। আল্লাহ আপনার সমস্ত গুনাহ মাফ করে দিন, এই দোয়া করি মান্না ভাই।  

বর্তমান সময়ে দেশের চলচ্চিত্রের অবস্থা স্মরণ করে এবং মান্নার আত্মার শান্তি কামনা করে আসিফ আরও যোগ করেন, অভিভাবক না থাকলে যা হয়, সেটা আমরা বর্তমান এফডিসি কেন্দ্রিক ফিল্মি কুচকাওয়াজে দেখেই যাচ্ছি। আপনি শুধু নায়ক নন মান্না ভাই, আপনি পরিশ্রমী নবাগতদের আদর্শ। মানুষের ভালবাসাই আপনাকে বাঁচিয়ে রাখবে বাংলা সিনেমার ইতিহাসে। আপনার বিদেহী আত্মার শান্তি কামনা করি…ভালবাসা অবিরাম…।  

১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন মান্না। ১৯৮৪ সালে এফডিসির নতুন মুখের সন্ধান কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে আগমন ঘটে তার। মৃত্যুর আগ পর্যন্ত ২৩ বছরের ক্যারিয়ারে তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। কাজের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও বাচসাস পুরস্কার।   

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।