ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিনেমা-নাটকের কেউ খবরও নেয়নি: এটিএম শামসুজ্জামানের স্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
সিনেমা-নাটকের কেউ খবরও নেয়নি: এটিএম শামসুজ্জামানের স্ত্রী এটিএম শামসুজ্জামান

ঢাকা: কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান জীবনের ৬০ বছর কাটিয়েছেন চলচ্চিত্রে। দীর্ঘ এই পথচলায় লম্বা সময় ধরে নাটকেও পাওয়া গেছে তাকে।

কিন্তু মৃত্যুর মাত্র এক বছরেই একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতাকে ভুলতে বসেছেন তার সহকর্মীরা!

রোববার (২০ ফেব্রুয়ারি) এটিএম শামসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী। এই দিনে প্রয়াত গুণী অভিনেতাকে নিয়ে চলচ্চিত্রের কোনো সংগঠন থেকে বড় কোনো আয়োজনের খবর পাওয়া যায়নি। এদিকে তার পরিবার ক্ষোভ প্রকাশ করে জানায়, গত এক বছরে সিনেমা-নাটকের কেউ-ই তাদের খবর নেয়নি।

এ প্রসঙ্গে এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি বাংলানিউজকে বলেন, ‘৬০ বছর যে মানুষটা কাজ করলো ইন্ডাস্ট্রির জন্য, মৃত্যুর এক বছরে তার পরিবার কেমন আছে-সে খবর কেউ নেয়নি। সিনেমা-নাটকের কেউই না। আজকে পত্রিকাতেও তাকে নিয়ে কোনো লেখা দেখলাম না। ’

আরও পড়ুন: এটিএম শামসুজ্জামানকে হারানোর এক বছর

তিনি আরও জানান, এটিএম শামসুজ্জামানকে নিয়ে সিনেমা কিংবা নাটকের কেউ কোনো আয়োজন করেছেন-এমন কোনো খবর তার কাছে নেই। তবে পারিবারিকভাবে এটিএম শামসুজ্জামানের জন্য কোরআন খতম, এতিমদের খাওয়ানো ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির নবনির্বাচিত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক বাংলানিউজকে বলেন, ‘আমি শুটিংয়ে কক্সবাজার আছি, সমিতির পক্ষ থেকে এটিএম শামসুজ্জামান সাহেবকে নিয়ে কোনো আয়োজনের খবর আমার কাছে নেই। ’

এটিএম শামসুজ্জামানের পরিবারের খবর নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘মাত্রই তো নতুন কমিটি হলো, আশা করছি এখন থেকে নিয়মিত তার পরিবারের খোঁজ-খবর নেবো। ’

প্রসঙ্গত, ১৯৬৫ সালে অভিনেতা হিসেবে অভিষেক ঘটে এটিএম শামসুজ্জামানের। তবে সহকারী পরিচালক হিসেবে ১৯৬১ সালেই ঢালিউডে কাজ শুরু করেন তিনি। ১৯৭৬ সালে আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খলনায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। সিনেমার পাশাপাশি অসংখ্য খণ্ড নাটক ও ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। কাজের স্বীকৃতি হিসেবে একুশে পদক ও পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন নন্দিত এই অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৩০৫ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।