ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আসছে সুবাহর প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আসছে সুবাহর প্রথম সিনেমা ‘বসন্ত বিকেল’ সুবাহ শাহ হুমায়রা

ক্রিকেটার নাসিরের সঙ্গে প্রেমের সম্পর্ক বিচ্ছেদ হলে সিনেমায় নাম লেখান সুবাহ শাহ হুমায়রা। পরে গায়ক ইলিয়াস হোসাইনকে বিয়ে করে হইচই ফেলেন দেন তিনি।

সেই সুবাহর এবার বড় পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে।

রফিক সিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমা দিয়ে বড় পর্দায় নায়িকা হিসেবে হাজির হতে যাচ্ছেন সুবাহ। সিনেমাটি রোববার (২০ ফেব্রুয়ারি) সেন্সর ছাড়পত্র পেয়েছে। পরিচালক নিজেই বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

রফিক সিকদার বলেন, ‘সিনেমাটি দেখার পর সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু, অঞ্জনা ও অরুণা বিশ্বাস আপাসহ অন্যরা প্রশংসা করেছেন। আশা করছি এই বসন্তেই ‘বসন্ত বিকেল’ মুক্তি দিতে পারব। ’

সিনেমাটিতে সুবাহ ছাড়া আরো অভিনয় করেছেন শিপন মিত্র, তানভীর তনু, ওমর সানি ও শাহনূর।  

নির্মাতা জানান, সিনেমাটিতে সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প রয়েছে। গল্পের স্থান মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহর। সেখানেই শৈশব থেকে বেড়ে ওঠে হিন্দু ধর্মাবলম্বী রুদ্র ও হিন্দু ধর্মাবলম্বী চন্দ্রাবতী (সুবাহ)। কৈশোরে তাদের প্রণয় হয় এবং পরিণত বয়সে যার সমাপ্তি ঘটে বিয়োগান্তক পরিস্থিতিতে।  

২০১৯ সালের ১০ ডিসেম্বর ঢাকায় সিনেমাটির শুটিং শুরু হয়। সিনেমাটির গল্প, সংলাপ ও চিত্রনাট্যও রফিক সিকদারের। শামসুজ্জামান রিমনের সঙ্গে পরিচালক নিজেও সহযোগী প্রযোজক হিসেবে সিনেমাটির সঙ্গে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।