ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সেরা অভিনয়শিল্পী রণবীর ও কৃতী, বর্ষ সেরা ‘পুষ্পা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
সেরা অভিনয়শিল্পী রণবীর ও কৃতী, বর্ষ সেরা ‘পুষ্পা’ রণবীর, কৃতী ও 'পুষ্পা'র পোস্টার

ঘোষণা করা হয়েছে দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড ২০২২। এবার সেরা অভিনেতার খেতাব পেলেন বলিউডের রণবীর সিং।

‘৮৩’ সিনেমার জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। আর ‘মিমি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কৃতী শ্যানন।

সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘শেরশাহ’ কিন্তু বর্ষ সেরা হয়েছে আল্লু অর্জুনের ‘পুষ্পা’। রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।  

এবার সেরা পরিচালক হয়েছেন কেন ঘোষ, ‘স্টেট অব সেইজ: টেম্পল অ্যাটা’ সিনেমার জন্য এই সম্মাননা দেওয়া হয়েছে। অভিনেতা সতীশ কৌশিক (কাগজ) ও অভিনেত্রী লারা দত্ত (‘বেল বটম’) পার্শ্ব চরিত্রে অভিনয় করে পুরস্কৃত হয়েছেন।

সালমান খান অভিনীত ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ সিনেমায় নেতিবাচক চরিত্র করে সেরা হয়েছেন আয়ুশ শর্মা।

জনগণের পছন্দে সেরা অভিনেতা হয়েছেন অভিমন্যু দাসানি, জনগণের পছন্দে সেরা অভিনেত্রী রাধিকা মদন, সেরা ওয়েব সিরিজ ‘ক্যান্ডি’, ওয়েব সিরিজের সেরা অভিনেতা মনোজ বাজপেয়ী (দ্য ফ্যামিলি ম্যান ২), ওয়েব সিরিজে সেরা অভিনেত্রী রবিনা ট্যান্ডন (আরণ্যক)। সেরা প্লেব্যাক গায়ক বিশাল মিশ্রা, সেরা প্লেব্যাক গায়িকা কণিকা কাপুর। সেরা সমালোচিত চলচ্চিত্র ‘সর্দার উধম’, সেরা সমালোচিত অভিনেতা  সিদ্ধার্থ মালহোত্রা (শেরশাহ) ও সেরা সমালোচিত অভিনেত্রী হয়েছেন কিয়ারা আডবানি (শেরশাহ)।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।