ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সবার আগে বাংলাদেশে মুক্তি পাবে ‘দ্য ব্যাটম্যান’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
সবার আগে বাংলাদেশে মুক্তি পাবে ‘দ্য ব্যাটম্যান’ ‘দ্য ব্যাটম্যান’ সিনেমার পোস্টার

আন্তর্জাতিকভাবে মুক্তির আগেই বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত সিনেমা ‘দ্য ব্যাটম্যান’। আগামী ৪ মার্চ যুক্তরাষ্ট্রে মুক্তি পাবে সিনেমাটি।

সেন্সর ছাড় সাপেক্ষে তার একদিন আগেই ৩ মার্চ বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এই সিনেমা।

ইতোমধ্যেই টিকেটের চাহিদা এবং দর্শকদের সুবিধার কথা বিবেচনা করে অগ্রীম টিকেট বিক্রি শুরু করেছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। ২৪ ফেব্রুয়ারি থেকে তাদের সবগুলো শাখায় টিকেট বিক্রি হচ্ছে বলে জানা যায়।

এবার পর্দায় নতুন রূপে আসছে সুপারহিরো ব্যাটম্যান। ম্যাট রিভসের ‘দ্য ব্যাটম্যান’ সিনেমার ট্রেলার মুক্তি পেতেই হইচই পড়ে গিয়েছে ভক্তদের মধ্যে। তবে এবার আগের ব্যাটম্যানদের থেকে অনেকটা আলাদা হতে চলেছে সব কিছু।

এবারে ব্যাটম্যানের চরিত্রে রয়েছেন ‘হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অফ ফায়ার’, ‘টোয়াইলাইট’, ‘রিমেমবার মি’খ্যাত রবার্ট প্যাটিনসন। সিনেমাটির ট্রেলারে অন্যরকম এক ‘ব্যাটম্যান’-এর দেখা পেয়েছে ভক্তরা। ট্রেলারে ব্যাটম্যানের অন্ধকার এবং হিংস্র সংস্করণ দেখা গেছে। যেখানে প্যাটিনসনের কণ্ঠে শোনা যায়, ‘ভয় একটি হাতিয়ার। যখন আলো আকাশে আঘাত করে, এটি কেবল কোনো বার্তা নয়, সতর্কবার্তা। ’ 

ট্রেলারের শুরুতে দেখা যায়, পুলিশ এক ব্যক্তিকে একটি ক্যাফে থেকে গ্রেফতার করে। কফির কাপে ভেসে থাকতে দেখা যায় প্রশ্নবোধক চিহ্ন। পরের দৃশ্যে ব্যাটম্যানের কণ্ঠে গোথাম শহরের বর্ণনা শোনা যায়। ট্রেলারে একাধিক আইকনিক চরিত্রকে দেখা গেছে। তার মাঝে আছে জো ক্রাভিটজের ‘ক্যাটওম্যান’ এবং কলিন ফারেলের ‘দ্য পেঙ্গুইন’। ব্যাটম্যানের গাড়িটিও দেখা গেছে ট্রেলারে।

অভিনেতা রবার্ট প্যাটিনসন জানিয়েছেন, ‘ডার্ক নাইট’-এর চেয়ে সম্পূর্ণ আলাদা হবে ‘দ্য ব্যাটম্যান’। এর গল্প দর্শকের ধারণার বাইরে। একেবারেই ভিন্ন গল্প। সিনেমাটির শেষের অংশ দেখলে সিক্যুয়েল চাইবেন দর্শকরা। সিনেমার শেষটা চমকে দেওয়ার মতো।

‘দ্য ব্যাটম্যান’ সিনেমার শুটিং শুরু হওয়ার পরে বিপত্তি বাধে রবার্ট প্যাটিনসনকে নিয়ে। পরিচালক ম্যাট রিভসের সঙ্গে অনেক বিষয় নিয়ে শুটিং সেটে দ্বিমত পোষণ করেছেন প্যাটিনসন। ভক্তরাও প্রথমে এই চরিত্রে রবার্ট প্যাটিনসনকে মেনেই নিতে পারেননি। তবে ট্রেলার প্রকাশের পরে এই অভিনেতার যোগ্যতা নিয়ে ভক্তদের সংশয় কেটে গেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।