ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

২ উৎসব থেকে বান্নাহ পেলেন ২৮ পুরস্কার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
২ উৎসব থেকে বান্নাহ পেলেন ২৮ পুরস্কার! মাবরুর রশীদ বান্নাহ

একটি কিংবা দুইটি নয়, একসঙ্গে ২৮টি পুরস্কার পেয়েছেন নাট্যনির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। ভারতের মহারাষ্ট্রে অনুষ্ঠিত আলাদা দুইটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে এই পুরস্কার পেয়েছেন তিনি।

‘আশ্রয়’, ‘মায়ের ডাক’ ও ‘সুইপার ম্যান’র জন্য এসব সম্মাননা ঘরে এসেছে বান্নাহ’র। এই তিনটি ফিকশন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে ‘নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ ও ‘প্যারাডক্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ পুরস্কৃত হয়েছে।

এ প্রসঙ্গে বান্নাহ বলেন, ‘পৃথিবীর সেরা ৫০টি উৎসবের একটি নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আমি এক্সপেরিমেন্টের জায়গা থেকে অংশ নিয়েছিলাম, কিন্তু ভাগ্যক্রমে ২৮টি পুরস্কার পেয়েছি! এটা পুরো অপ্রত্যাশিত ছিল। কাজটির সঙ্গে জড়িত প্রযোজক ও শিল্পীদের কাছে কৃতজ্ঞতা জানাই। ’

তিনি আরো জানান, নেক্সজেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ৫টি ক্যাটাগরিতে-সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, সেরা অভিনেত্রী, সেরা শিশুশিল্পী, সেরা চিত্রনাট্য ও সেরা সিনেমাটোগ্রাফিতে মোট ৭টি পুরস্কার জিতে নেয় ‘আশ্রয়’। এছাড়া সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনেত্রী, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা চিত্রনাট্যকার হিসেবে ৭টি পুরস্কার পায় ‘মায়ের ডাক’। অন্যদিকে, ‘সুইপার ম্যান’ জিতে নেয় সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা সম্পাদক, সেরা গল্প ও সেরা সিনেমাটোগ্রাফি পুরস্কার।

এদিকে, প্যারাডক্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আশ্রয়’ পেয়েছে- সেরা চলচ্চিত্র, সেরা অভিনেত্রী ও সেরা শিশুশিল্পীর পুরস্কার। ‘মায়ের ডাক’ ৩ ক্যাটাগরিতে ৪টি পুরস্কার পেয়েছে। সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালক হিসেবে ‘সুইপার ম্যান’ জিতে নিয়েছে ২টি পুরস্কার।  

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।