ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অক্টোবরে অনুষ্ঠিত হবে বাংলা সিনে অ্যাওয়ার্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
অক্টোবরে অনুষ্ঠিত হবে বাংলা সিনে অ্যাওয়ার্ড

করোনার সঙ্কট কাটিয়ে দুই বছর পর যুক্তরাষ্ট্রে ফের আয়োজন করা হচ্ছে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’-এর।  

চলতি বছরের অক্টোবরে এ অ্যাওয়ার্ডের আয়োজন করার পরিকল্পনা রয়েছে বলে জানান উদ্যোক্তারা।

বাংলাদেশের বিজয়ের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষে এবারের আয়োজনে মুক্তিযুদ্ধ ও দেশাত্মবোধক সিনেমার প্রতি বেশি গুরুত্ব দেওয়া হবে বলেও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

এ প্রসঙ্গে আয়োজক আজগর হোসাইন খান বাবু বলেন, নতুন প্রজন্মের কাছে বর্তমান বাংলাদেশের পরিচয় ও সংস্কৃতি তুলে ধরতে আমাদের মনে হয়েছে সিনেমাই অন্যতম মাধ্যম। বাংলা সিনেমা দেখার মাধ্যমে, বাংলা গান শোনা ও গানের দৃশ্য দেখার মাধ্যমে আমেরিকার মানুষ বাংলাদেশ ও দেশের সংস্কৃতির নানা দিক সম্পর্কে ধারণা পাবে। পাশাপাশি বাংলাদেশের সিনেমা ও বাংলা সিনেমার নির্মাতা ও কলাকুশলী সম্পর্কে আমেরিকানরা ধারণা পাবে। পরস্পরের মধ্যে সাংস্কৃতিক যোগসূত্র তৈরি হবে।  

তিনি আরো জানান, প্রযোজকেরা চাইলে এই আয়োজনের মাধ্যমে বাংলা সিনেমার আন্তর্জাতিক বাজার খুঁজে নিতে পারবেন।  

আমেরিকায় ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’-এর মেগা আয়োজন বাংলাদেশের চলচ্চিত্র তারকা, সংগীতশিল্পী ও কলাকুশলীদের মহামিলন মেলায় রূপ নেয়। চলচ্চিত্রের বিভিন্ন শাখায়, সিনেমার কলাকুশলীদের পুরস্কৃত করা হয়।  

উল্লেখ্য, আজগর হোসাইন খান বাবু ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে শুরু করেছিলেন ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান। এ আয়োজনের মাধ্যমে সেখানে বাংলাদেশের প্রায় অর্ধশতাধিক তারকার সমাবেশ ঘটে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।