ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দ্য কাশ্মীর ফাইলস: তৃতীয় দিনে আয় বেড়েছে ৩ গুণ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
দ্য কাশ্মীর ফাইলস: তৃতীয় দিনে আয় বেড়েছে ৩ গুণ!

অনেক কাঠখড় পুড়িয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’। ১৯৯০ সালে কাশ্মীর ছেড়ে সেখানকার পণ্ডিতরা অন্যত্র চলে যাওয়ার ঘটনার উপরে নির্মিত হয়েছে সিনেমাটি।

 

শুক্রবার (১১ মার্চ) বিবেক অগ্নিহোত্রীর পরিচালনায় ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পেয়েছে ভারতের প্রেক্ষাগৃহে। কোনো বড় ধরনের প্রচারণা ছাড়াই সিনেমাটি তাক লাগানো ব্যবসা করছে, দিন দিন এর ব্যবসা বেড়েই চলছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, কোনো রকম প্রচারণা ছাড়াই স্বল্প বাজেটের ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে আয় করে ৩ কোটি ৫৫ লাখ রুপি। দ্বিতীয় দিনে এর আয় বেড়ে হয়েছে ৮ কোটি ৫০ লাখ।  

সিনেমাটি তাক লাগিয়ে দিয়েছে তৃতীয় দিনে। ব্যবসা তিনগুণেরও বেশি বেড়ে হয়েছে ১৫ কোটি ১০ লাখ রুপি! ভারতে সিনেমাটির সর্বমোট আয় ২৭ কোটি ১৫ লাখ।  

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অনুপম খের পুষ্কর নাথ পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন। ভাষা সুম্বলি তার পুত্রবধূ শারদা পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন, যার পুত্র- শিব এবং কৃষ্ণ, দুর্ঘটনার পরে ভাগ্যের পরিহাসে বিভিন্ন ঘটনার সম্মুখীন হয়। চিন্ময় ফারুক মালিক বিট্টা একজন সন্ত্রাসী এবং দেশত্যাগের পিছনে আসল পাণ্ডার চরিত্রে দেখা গিয়েছে।

এতে আরো অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।