ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আন্তর্জাতিক উৎসবে পুরস্কৃত নুহাশের ‘মশারি’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
আন্তর্জাতিক উৎসবে পুরস্কৃত নুহাশের ‘মশারি’ 

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে।  

স্বল্পদৈর্ঘ্যটির মাধ্যমে প্রথমবার অভিনয়ে নাম লেখালেন হুমায়ূন আহমেদের নাতনি ও শীলা আহমেদের মেয়ে অনোরা।

 

নুহাশ হুমায়ূন জানান, সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসবে ‘মশারি’ পুরস্কৃত হয়েছে। বুধবার (১৬ মার্চ) যুক্তরাষ্ট্রের টেক্সাসে এটি ঘোষণা করা হয়। উৎসবে গত ১৩ মার্চ চলচ্চিত্রটি দেখানোর পর এই আয়োজনের জুরি মিডনাইট শর্ট হিসেবে এটিকে মনোনীত করে।  

‘মশারি’র অনোরা ছাড়া আরো অভিনয় করেছেন ‘ন’ ডরাই’-খ্যাত তারকা সুনেরাহ বিনতে কামাল।  

নুহাশ জানান, পৃথিবী ধ্বংসের শেষপ্রান্তে, এমন পটভূমিতে দুই বোনের গল্প দেখানো হয়েছে স্বল্পদৈর্ঘ্যটিতে। ভৌতিক ঘরানার এই চলচ্চিত্রে আরো দেখা যাবে, এক রক্তপিপাসু পোকার আক্রমণে পৃথিবী জনশূন্য হয়ে যাচ্ছে। সবশেষ দু’জন বেঁচে আছেন। তারা বুঝতে পারেন রক্তপিপাসু এই পোকা থেকে তদের বাঁচাতে পারে কেবল মশারি!

নির্মাতা আরো জানান, ২০১৯ সালে ‘মশারি’ শুটিং হয়। এটা তৈরিই করা হয়েছিল বিশ্বের বিভিন্ন উৎসবে পাঠানোর জন্য। সে অনুযায়ী এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে এবার।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।