ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঐশ্বরিয়াকে একা পেতে চেয়েছিলেন হলিউডের খ্যাতনামা নির্মাতা

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
ঐশ্বরিয়াকে একা পেতে চেয়েছিলেন হলিউডের খ্যাতনামা নির্মাতা ঐশ্বরিয়া রাই বচ্চন

নারীরা সামাজিকমাধ্যমে হ্যাশট্যাগ মি টু লিখে নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন উৎপীড়নের খবর পোস্ট করেন। এ ক্ষেত্রে বেশি সরব হলিউড ও বলিউডের তারকারা।

 

তাদের অনেকেই নৈতিক সমর্থন দিয়েছিলেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। যদিও নিজের কোনও খারাপ অভিজ্ঞতার কথা শেয়ার করেননি তিনি।

অনেকেই ভেবেছিলেন ঐশ্বরিয়া হয়তো তেমন কোনও অভিজ্ঞতার মুখোমুখি হননি। কিন্তু ধারণাটি পুরোপুরি ঠিক নয়। সেটি সম্প্রতি জানা গেল, ঐশ্বরিয়ার সাবেক এক ম্যানেজারের কথায়।

ঐশ্বরিয়ার ওই ম্যানেজারের নাম সিমন শেফিল্ডস। আন্তর্জাতিক সিনেমায় ঐশ্বরিয়ার যাবতীয় কাজের দেখাশোনা করতেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন, ঐশ্বরিয়ার জন্য এক সময় মরিয়া হয়ে উঠেছিলেন হলিউডের নির্মাতা হার্ভে উইনস্টেইন। এ ব্যাপারে সরাসরি প্রস্তাবও রেখেছিলেন সিমনের কাছে।

সিমন জানিয়েছেন, ২০১৪ সালের দিকে ঐশ্বরিয়ার কাছে বেশ কিছু কাজের প্রস্তাব আসতে থাকে। মাঝে মধ্যেই কাজের প্রয়োজনে হলিউডের ‘সদর শহর’ লস অ্যাঞ্জেলেসে গিয়েছিলেন এই অভিনেত্রী। সেই সময়ে বেশ কয়েকবার হার্ভের সঙ্গে ঐশ্বরিয়ার বৈঠক হয়।  

একটি বৈঠকের ফাঁকে সিমনকে একা পেয়ে হার্ভে সরাসরি প্রশ্ন করেছিলেন, ঐশ্বরিয়াকে একা ঘরে পেতে হলে তাকে কী করতে হবে? 
জবাবে সিমন বুঝিয়ে দিয়েছিলেন তার গ্রাহককে স্পর্শ করার কোনও সুযোগই তিনি দেবেন না।

হার্ভেকে ঘিরেই হলিউডের ‘মিটু’ আন্দোলনের সূত্রপাত হয়েছিল। হলিউডের প্রথম সারির সব অভিনেত্রী এক যোগে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন এই নির্মাতা বিরুদ্ধে।

তার নামে অভিযোগ তুলেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি, গিনেথ প্যালট্রো, জেনিফার লরেন্সের মতো অভিনেত্রীরা। এরপর থেকে হার্ভেকে হলিউডের যৌন হেনস্থাকারীর তকমাও দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।